kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

শ্রীলঙ্কার অধিনায়ক হলেন মালিঙ্গা!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ডিসেম্বর, ২০১৮ ১৭:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার অধিনায়ক হলেন মালিঙ্গা!

কদিন আগে তার ক্যারিয়ারই প্রায় শেষ হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত কোচ চন্দিকা হাথুরুসিংহের সুনজরে পড়ায় আবারও ফিরেন জাতীয় দলে। এবার রীতিমতো অধিনায়ক হয়ে গেলেন লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কা ক্রিকেটে নেতৃত্ব যেন মিউজিক্যাল চেয়ারে পরিণত হয়েছে। বোর্ড, নির্বাচক, অধিনায়ক সবকিছুতেই বারবার পরিবর্তন হচ্ছে। তারই আরেকবার প্রমাণ নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ এবং একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে দলের নেতৃত্ব মালিঙ্গার কাঁধে ওঠায়।

ওই সিরিজে মালিঙ্গার ডেপুটির দায়িত্ব পালন করবেন নিরোশান ডিকাভিলা। নিজ মাঠে প্রথমবারের মত ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারার পর সীমিত ওভারের দলে পরিবর্তন আনে শ্রীলঙ্কা। ফিটনেস সমস্যার কথা বলে ইংল্যান্ড সিরিজে বাদ দেয়ার পর পুনরায় দলে ডাকা হয় অ্যাঙ্গেলো ম্যাথুজকে। লজ্জাজনকভাবে এশিয়া কাপ থেকে ছিটকে পড়ার সেই ম্যাথুজকেই বানানো হয় বলির পাঁঠা!

ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের জন্য আইসিসির নিষেধাজ্ঞা থাকায় নিউজিল্যান্ডে দলের তারকা স্পিনার আকিলা ধনঞ্জয়াকে পাচ্ছেনা শ্রীলঙ্কা। দল থেকে বাদ পড়েছেন উপুল থারাঙ্গা। ১৭ সদস্যের দল তেকে বাদ পড়েছেন ওপেনার সাদিরা সামারাবিক্রমা ও বাঁ-হাতি স্পনার আমিলা আপনসো। ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠায় দলে পিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান কুসল পেরেরা। দলে জায়গা পেয়েছেন কুসল মেন্ডিসও।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল: লাসিথ মালিঙ্গা(অধিনায়ক), নিরোশান ডিকাভিলা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দানুসকা গুনাথিলাকা, কুসল পেরেরা, দিনেশ চান্ডিমাল, আসেলা গুনারত্নে, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, লক্ষণ সান্দাকান, সেকুজে প্রসন্ন, দুশমন্ত চামিরা, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা।

মন্তব্য



সাতদিনের সেরা