kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

দুই চোটে আক্রান্ত ম্যাশ ডট দিয়েছেন ৪১টি!

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৮ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



দুই চোটে আক্রান্ত ম্যাশ ডট দিয়েছেন ৪১টি!

রবিবার শের-ই-বাংলায় এমনই আগুনে বোলিং করেন মাশরাফি। ছবি : এএফপি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ ওভার বল করেছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। কিপ্টে বোলিংয়ে দিয়েছেন মাত্র ৩০ রান। উইকেট নিয়েছেন ৩টি। একাই ঘুরিয়ে দিয়েছেন খেলার মোড়। তার করা ৬০টি বলের মধ্যে ৪১টিই ছিল ডট বল! মানে এই বলগুলো থেকে কোনো রান নিতে পারেনি প্রতিপক্ষ ব্যাটসম্যানরা। মাশরাফি এই অসামান্য পারফর্মেন্স দেখিয়েছেন শরীরে দুটি চোট নিয়ে!

এশিয়া কাপ থেকে বয়ে আনা কুঁচকির চোট সঙ্গী এখনও। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে যোগ হয়েছে হ্যামস্ট্রিংয়ের চোট। গত সেপ্টেম্বরে এশিয়া কাপে আঙুলের চোট নিয়ে গিয়েছিলেন মাশরাফি। টুর্নামেন্ট চলার সময় হানা দেয় কুঁচকির চোট। সেটি নিয়েই দলকে নেতৃত্ব দিয়েছেন ফাইনাল পর্যন্ত। করেছেন বোলিং।

কিন্তু চোট পিছু ছাড়েনি ম্যাশের। গত অক্টোবরে জিম্বাবুয়ে সিরিজেও এই চোটে ভূগেছেন তিনি। তার নেতৃত্বে জিম্বাবুয়ে ধবলধোলাই হলেও মাশরাফির বোলিংয়ে ধার ছিল না। ওই সিরিজের পর বিশ্রাম নিয়েছেন লম্বা সময়। কিন্তু কুঁচকির সেই চোট পুরো ঠিক হয়নি এখনও। উল্টো সিরিজের আগে অনুশীলনের সময় টান লেগেছে হ্যামস্ট্রিংয়ে। সেই দুই চোট নিয়েই গতকাল ওয়েস্ট ইন্ডিজ সিজের প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করেন টাইগার ক্যাপ্টেন। 

নিজের শরীর খুব একটা ভালো নয় জানিয়ে ম্যাশ বলেন, 'ইনজুরি জিম্বাবুয়ে সিরিজে যেটা ছিল, সেটি আসলে এখনও ক্যারি করছি। ৩ উইকেট পেয়েছি বলেই যে সেরা অবস্থায় আছি, এমন নয়। সঙ্গে আরও একটি ইনজুরি যোগ হয়েছে হ্যামস্ট্রিংয়ের। আগে যেটা ছিল না। শারীরিকভাবে যে জিম্বাবুয়ে সিরিজের চেয়ে ভালো অবস্থায় আছি, এমন নয়।'

মন্তব্য



সাতদিনের সেরা