kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

মিরাজ ৫ হেটমায়ার ০

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



মিরাজ ৫ হেটমায়ার ০

বেচারা হেটমায়ারের প্রধান শত্রু হয়ে উঠেছেন মেহেদী মিরাজ। ছবি : এএফপি

বেচারা হেটমায়ার! স্ট্রাইকে ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের এই হার্ডহিটারকে দেখলেই বড্ড বেশি জ্বলে উঠেন বাংলাদেশের ডান-হাতি অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ। চলতি সফরের প্রতিটি ম্যাচেই সেই প্রমাণ জ্বলজ্বল করছে। দুই ম্যাচের টেস্ট সিরিজের পর ঢাকায় চলতি প্রথম ওয়ানডেতে মিরাজের শিকার হয়েছেন হেটমায়ার। চলতি সফরে এই নিয়ে পাঁচবার হেটমায়ারকে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন তরুণ অল-রাউন্ডার!

টেস্ট সিরিজের চার ইনিংসে হেটমায়ারকে আউট করেছিলেন মিরাজ। চট্টগ্রামের সিরিজের প্রথম ম্যাচে হেটমায়ারকে ৬৩ ও ২৭ রানে শিকার করেন মিরাজ। ঢাকায় সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে হেটমায়ারকে ৩৯ ও ৯৩ রানে প্যাভিলিয়নে পাঠান। ওয়ানডে সিরিজেও সেই ধারাবাহিকতা অব্যাহত রইল। ১৩ বলে ৬ রান করে আজ রবিবার মিরাজের বলে বোল্ড হয়ে গেলেন হেটমায়ার। ইনিংসে একটি উইকেটই পেছেন মিরাজ; সেই উইকেটটাও...! বুঝুন অবস্থা!

অবশ্য হেটমায়ারকে আউট করার কৌশল জানা আছে মিরাজের। তাই হেটমায়ারকে আউট করা মিরাজের কাছে 'হাতের মোয়া'। কী সেই রহস্য? ঢাকায় দ্বিতীয় টেস্টে ১২ উইকেট নিয়ে সেরা খেলোয়াড়ের মর্যাদা পাওয়া মিরাজ ম্যাচ শেষে বলেছিলেন, 'হেটমায়ারের বিপক্ষে আমি অনেক ম্যাচ খেলেছি। দুটি যুব বিশ্বকাপে খেলেছি, এখন জাতীয় দলেও খেলছি। তার সম্পর্কে অনেক কিছুই আমার জানা। তাই তার বিপক্ষে পরিকল্পনা করা সহজ হয়েছে আমার জন্য।'

মন্তব্য



সাতদিনের সেরা