kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

ভারতকে হারিয়ে ইতিহাস গড়তে পারবে অজিরা?

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৮ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ভারতকে হারিয়ে ইতিহাস গড়তে পারবে অজিরা?

হাসিমুখেই চতুর্থ দিন শেষ করেছে কোহলিরা। ছবি : এএফপি

ইতিহাস গড়ার সুযোগ টিম পেইনের অস্ট্রেলিয়ার সামনে। অ্যাডিলেড টেস্ট জিততে তাদের করতে হবে ৩২৩ রান। চতুর্থ ইনিংসে এত বড় রান তাড়া এমনিতেই চ্যালেঞ্জের। তাছাড়া অ্যাডিলেডে এত রান তাড়া করে জয়ের রেকর্ড নেই! শেফিল্ড শিল্ডে কয়েক সপ্তাহ আগে এই মাঠে ৩১৩ রান তাড়া করে জিতেছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের বোলিং আক্রমণ ঘরোয়া দলের চেয়ে অনেক সমৃদ্ধ। তাই বেশ ফুরফুরে মেজাজেই আছে কোহলি বাহিনী।

প্রথম ইনিংসে ২৫০ রান করা ভারত দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়েছে ৩০৭ রানে। ৪২ ওভারে ১২২ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়েছেন অজি স্পিনার নাথান লায়ন। কিন্তু রানের পাহাড় ঠিকই গড়ে ফেলেছে ভারত। যদিও তাদের ইনিংসে চেতেশ্বর পুজারা (৭১) আর আজিঙ্কা রাহানে (৭০) ছাড়া কেউ হাফ সেঞ্চুরি করতে পারেনি। লায়নের পাশাপাশি ৪০ রানে ৩ উইকেট নিয়েছেন পেসার মিচেল স্টার্ক।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিনশেষে ৪ উইকেটে ১০৪ রান তুলতে পেরেছে অস্ট্রেলিয়া। ফিরে অ্যারন ফিঞ্চ (১১), মার্কাস হ্যারিস (২৬), উসমান খাজা (৮) এবং পিটার হ্যান্ডসকম্ব (১৪)। শন মার্শ (৩১*) এবং টিম হেড (১১*) রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং মোহাম্মদ শামি। জিততে হলে ৬ উইকেটে আরও ২১৯ রান করতে হবে অজিদের।

মন্তব্য



সাতদিনের সেরা