kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

জীবনের শেষ ম্যাচ মাতিয়ে দিলেন গম্ভীর

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৮ ২০:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



জীবনের শেষ ম্যাচ মাতিয়ে দিলেন গম্ভীর

আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন, দিল্লির জার্সিতে অন্ধ্রপ্রদেশের বিপক্ষে রঞ্জি ট্রফির ম্যাচটিই হবে তার ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই ম্যাচেই যেন সেই পুরনো গৌতম গম্ভীরকে দেখা গেল। খেললেন ‌১১২ রানের দুর্দান্ত ইনিংস! টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ৭৫ করেছিলেন। ২০১১ সালের বিশ্বকাপ জয়ের দিনেও কঠিন পরিস্থিতিতে খেলেন ৯৭ রানের। জীবনের শেষ ম্যাচে তার সেঞ্চুরি দেখে সমর্থকরা বলছেন, এখনই কেন বিদায়!

আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলস গম্ভীরকে আগেই ছেঁটে ফেলার ইঙ্গিত দিয়েছিল। জাতীয় দলের দরজা তো বহুদিনই বন্ধ। তাই নিজের ভাগ্যের লিখন পড়ে ফেলেই অবসর নিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন গৌতম গম্ভীর। ফেসবুকে আবেগমথিত ভিডিও পোস্টের মাধ্যমে তিনি ব্যাট তুলে রাখার সিদ্ধান্তের কথা সবাইকে জানান। তারকা ক্রিকেটারের অবসরের সিদ্ধান্তের পর শচীন টেন্ডুলকার থেকে হরভজন, শাহরুখ থেকে অশ্বিন- জীবনের নতুন অধ্যায়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

এমন সময়েই গম্ভীর ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন ঘরোয়া ক্রিকেটে। দিল্লির জার্সিতে। শুক্রবার দিনের শেষে ৯২ রানে অপরাজিত ছিলেন তিনি। শনিবার দিনের চতুর্থ ওভারেই জোড়া সিঙ্গলস নিয়ে ঘরোয়া ক্রিকেটের ৪৩তম সেঞ্চুরি হাঁকিয়ে ফেললেন তিনি। গম্ভীরের খেলা দেখার জন্যই ফিরোজ শাহ কোটলায় ব্যাপক দর্শক সমাগম হয়েছিল। প্রিয় তারকার ব্যাটে দুর্দান্ত সেঞ্চুরি দেখার আনন্দে ভেসেছে সবাই। শেষবারের মতো গম্ভীরকে আউট করা বোলারটি হলেন শোয়েব খান।

মন্তব্য



সাতদিনের সেরা