kalerkantho



'বিস্কুট শিরোপা'র পর 'ওয়ে হোয়ে টুর্নামেন্ট' : হাসির খোরাক পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৮ ১৭:১৪



'বিস্কুট শিরোপা'র পর 'ওয়ে হোয়ে টুর্নামেন্ট' : হাসির খোরাক পাকিস্তান

ছবি : টুইটার

যেকোনো ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনের সময় স্পনসর কম্পানির বিশাল ভূমিকা থাকে। তারা নিজেদের বিজ্ঞাপন প্রচারের জন্য টাকা লগ্নি করে। তাই টুর্নামেন্টের নাম এবং ট্রফির সঙ্গে জুড়ে যায় স্পনসের নাম কিংবা লোগে। এখন পর্যন্ত এতটাই ছিল টুর্নামেন্ট আয়োজনের ট্রেন্ড। তবে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজের নাম আর ট্রফিতে একটু বেশি বেশিই যেন হয়ে গেল। যে কারণে সোশ্যাল সাইটে চলছে হাসাহাসি।

সম্প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত পাকিস্তান বনাম ও অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের ট্রফিতে যুক্ত হয়েছে বিশাল এক বিস্কুট!  ট্রফি প্রকাশিত হওয়ার পর দেখা যায় ট্রফির উপর রয়েছে আস্ত একটা বিস্কুট। ট্রফির নাম দেওয়া হয় 'টিইউসি কাপ'। সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের কাছে এটি এখন ‘বিস্কুট ট্রফি’ নামে ভাইরাল।

সেই বিস্কুট ট্রফির পর নতুন চমক হলো 'ওয়ে হোয়ে টুর্নামেন্ট'! না, এটা কোনো নতুন মোবাইল কম্পানির নাম নয়। এটা পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের টেস্ট সিরিজের ট্রফির নাম! ট্রফির গায়ে রয়েছে তিনটি স্টাম্প। বল লেগে সেই স্টাম্প ছিটকেছে। ছিটকে যাওয়া তিন স্টাম্পের উপরই লেখা 'ওয়ে হোয়ে'।

সাধারণত কোনোকিছু দেখে মুগ্ধ হলে হাততালি দেওয়া আগে পাঞ্জাবের অধিবাসীরা 'ওয়ে হোয়ে' বলে থাকে। তাই এই শব্দ ক্রিকেট ট্রফির সঙ্গে জুড়ে যাওয়ায় স্বভাবতই এই ট্রফি এবার ভাইরাল। পাকিস্তানের সোশ্যাল সাইট ব্যবহারকারীরা এই নাম নিয়ে শুরু করেছে হাসাহাসি। অনেকেই মজা করে লিখেছেন, 'চালো বাচ্চালোগ, এবার তালিয়া হয়ে যাক!' কেউ টিপ্পনি কেটে লিখেছেন, 'এবার কি বাল্ল বাল্লে ট্রফি আসছে নাকি'



মন্তব্য