kalerkantho


এত কম টাকায় সানরাইজার্সে খেলবেন না ধাওয়ান!

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৮ ২১:৩১



এত কম টাকায় সানরাইজার্সে খেলবেন না ধাওয়ান!

ভারতের বিধ্বংসী ওপেনার শিখর ধাওয়ান এবার সানরাইজার্স হায়দরাবাদ ছাড়তে চাইছেন। তার অসন্তোষের কারণ নাকি কম টাকা পাওয়া! বাঁ-হাতি ওপেনারের ধারণা, সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজি তাকে বঞ্চিত করছে। আর সেজন্যই অন্য ফ্র্যাঞ্চাইজিতে চলে যেতে চাইছেন।

নিলামে শিখরকে আরটিএম বা 'রাইট টু ম্যাচ' কার্ড ব্যবহার করে ৫.২ কোটি রুপিতে নিয়েছিল সানরাইজার্স। আর ডেভিড ওয়ার্নার ও ভুবনেশ্বর কুমারকে যথাক্রমে ১২ কোটি ও ৮.৫ কোটি রুপিতে 'রিটেইন' করেছে তারা। এই দুজনই দলটির এক নম্বর ও দুই নম্বর ক্রিকেটার। শিখর চান, সানরাইজার্সের প্রথম দুই ক্রিকেটারের মধ্যে তাকে গণ্য করা হোক। কারণ জাতীয় দলে ওভারের ক্রিকেটে তিনি অপরিহার্য।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে বিরাট কোহালি পাচ্ছেন ১৭ কোটি রুপি। মুম্বাাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস থেকে যথাক্রমে রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি পাচ্ছেন ১৫ কোটি রুপি করে। সেখানে এত কম রুপি পাচ্ছেন বলেই ক্ষোভ জন্ম নিচ্ছে ধাওয়ানের মনে। তাছাড়া কোচ টম মুডির সঙ্গেও সম্পর্ক মধুর নয় তার। তর্ক-বিতর্ক হয়েছে বলেও জানা গেছে। সবকিছু মিলিয়ে শিখর চাইছেন চলে যেতে। কিন্তু সানরাইজার্সের সঙ্গে তিন বছরের চুক্তি রয়েছে শিখরের।

এখন আবার আইপিএলের 'ট্রেডিং উইনডো' খোলা রয়েছে। এরমধ্যেই দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান কুইন্টন ডি কককে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তারা ছেড়ে দিয়েছে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানকে। শোনা যাচ্ছে, ধাওয়ানকে নিতে আগ্রহী মুম্বাই। যদি তিনি সত্যিই আসেন নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজিতে, তবে ওপেনিংয়ে জুটি বাঁধবেন রোহিত শর্মার সঙ্গে। ফলে, জাতীয় দলের মতো আইপিএলেও দেখা যেতে পারে রোহিত-শিখর ওপেনিং জুটি।



মন্তব্য