kalerkantho


সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ইমরুল-সাইফের

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৮ ২০:০১



সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ইমরুল-সাইফের

ছবি : এএফপি

জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম ওয়ানডেতে শুরু থেকেই পথ হারিয়েছিল বাংলাদেশ। সেই পথ ভোলা দলকে পথে রেখেছিলেন ওপেন করতে নামা ইমরুল কায়েস। ৭ নম্বরে নেমে তার সঙ্গী হলেন পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। একজন অভিজ্ঞ, আরেকজন নবীন। দুজনেই জাতীয় দলে নিয়মিত হওয়ার দাবি রাখেন; কিন্তু ধারাবাহিকতার অভাবে পারেন না। এই দুজন মিলেই আজ গড়ে ফেললেন এক রেকর্ড।

বাংলাদেশের হয়ে সপ্তম উইকেট জুটিতে সর্বোচ্চ রান তোলার রেকর্ড এখন ইমরুল-সাইফের। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১১৫ বল মোকাবেলা করে ১২৭ রান যোগ করেন দুজন। ইমরুল কায়েস ১৪০ বলে ১৩ চার ৬ ছক্কায় করেন ১৪৪ রান। যা তার ক্যারিয়ারসেরা ইনিংস এবং তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি। আর সাইফউদ্দিন তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। তার সংগ্রহ ৬৯ বলে ৩ চার ১ ছক্কায় ৫০ রান।

এই ইনিংস খেলার পর ইমরুল এখন তামিমের সঙ্গী হওয়ার দৌঁড়ে লিটন দাসের প্রতিদ্বন্দ্বী হয়ে গেলেন। তাছাড়া ইমরুল-সাইফের এমন কীর্তির ফলে ভেঙ্গে গেল মুশফিকুর রহিম ও নাঈম ইসলামের ১০১ রানের রেকর্ডটি। ২০১০ সালে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে সপ্তম উইকেটে ১০১ রান করেছিলেন মুশফিকুর ও নাঈম। মুশফিকুর রহিম এখনও জাতীয় দলের 'মি. ডিপেন্ডেবল হয়ে আছেন; কিন্তু হারিয়ে গেছেন নাঈম ইসলাম। 



মন্তব্য