kalerkantho


'নেইমারের বার্সেলোনায় ফেরার কোনো সম্ভাবনা নেই'

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৮ ১৫:০৭



'নেইমারের বার্সেলোনায় ফেরার কোনো সম্ভাবনা নেই'

ব্রাজিল সুপারস্টার নেইমারকে নিয়ে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইতে (পিএসজি) খেলা এই মহাতারকা নাকি আবারও পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে চান! এই গুঞ্জন শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বার্সা কোচ আর্নেস্তো ভালভের্দে ঘোষণ দিয়ে দিলেন, নেইমারের ফেরার কোনো সম্ভাবনা নেই! কিন্তু একইসাথে তিনি পুরো বিষয়টিকে একেবারে উড়িয়ে দেননি।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন। চুক্তির বিপুল পরিমান অর্থ তাকে সর্বকালের সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবেও প্রতিষ্ঠিত করে। বার্সা ছাড়ার পর থেকেই ব্রাজিলিয়ান এই তারকা ধারাবাহিক ভাবে নিজের যোগ্যতারপ্রমাণ দিয়ে আসছেন। লিগ ওয়ানের ১৬ ম্যাচে করেছেন ২৭ গোল।

যদিও অনেকেই মনে করেন ফেঞ্চ রাজধানীতে মানিয়ে নিতে বেশ কষ্ট করতে হচ্ছে নেইমারকে। পিএসজিতে যোগ দেবার পর থেকেই ২৬ বছর বয়সী নেইমারের দলবদলের গুঞ্জন শোনা যাচ্ছিল। বিশেষ করে বিশ্বকাপের আগ দিয়ে তার রিয়াল মাদ্রিদেও যোগ দেবার জোড় গুজব ছিল।

নেইমারের প্রত্যাবর্তন নিয়ে এক সংবাদ সম্মেলনে ভালভার্দে বলেন, 'মৌসুমের যেকোনো সময়েই বিষয়টি নিয়ে চিন্তা করা যাবে। কিন্তু নেইমার সবসময়ই ভিন্ন কোনো পরিবেশে, ভিন্ন কোনো দলে খেলতে চেয়েছে। এগুলো সবই গুজব। এমনকি এটা মোটেই ট্রান্সফারের সময় না। সে কারণে আমি খেলোয়াড়ের দলবদল নিয়ে কথা বলতে পারিনা। আগামী মাসেও এই ধরনের কোনো সম্ভাবনা নেই। কিন্তু ফুটবলে সবই সম্ভব। নেইমারের বিষয়টি কঠিন, তবে আমি সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দিচ্ছিনা, দেখা যাক কি হয়।'



মন্তব্য