kalerkantho

শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের অবিস্মরণীয় জয়

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের অবিস্মরণীয় জয়

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানকে তিন রানে হারাল টাইগাররা। এই জয়ে টাইগারদের ফাইনাল খেলার আশা টিকে থাকল। আগামী ২৬ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।
 
আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে বাংলাদেশের দেয়া ২৪৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। জয়ের জন্য শেষ ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল আট রান। তাদের হাতে ছিল চার উইকেট। এ সময় ব্যাটিংয়ে ছিলেন সামিউল্লাহ শেনওয়ারি ও রশীদ খান। আর বোলিংয়ে ছিলেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান।
 
ওভারের প্রথম বল থেকে দুই রান নেন রশীদ খান। দ্বিতীয় বলে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন রশীদ খান। তৃতীয় বলে এক রান নেন সামিউল্লাহ শেনওয়ারি। চতুর্থ বলটি ডট হয়। পঞ্চম বল থেকে এক রান নেন গুলবদিন নাইব। শেষ বলটি ডট হয়।
 
আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে দুইজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ৫৩ রান করেন ওপেনার শাহজাদ। ৭১ রান করেন হাশমতউল্লাহ শহীদি। ২৮ বলে ৩৮ রান করেন মোহাম্মদ নবী। ১৯ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন সামিউল্লাহ শেনওয়ারি। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ২টি, মোস্তাফিজুর রহমান ২টি, সাকিব আল হাসান ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট শিকার করেন।

মন্তব্য



সাতদিনের সেরা