kalerkantho



আফগানদের তিন উইকেটে হারাল পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০৫



আফগানদের তিন উইকেটে হারাল পাকিস্তান

এশিয়া কাপে সুপার ফোরে শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে তিন উইকেটে হারিয়েছে পাকিস্তান। শোয়েব মালিকের অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে তিন বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সরফরাজ বাহিনী। আবুধাবির শেখ যায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানকে ২৫৮ রানের লক্ষ্য দিয়েছিল আফগানিস্তান।

শুক্রবার আবুধাবিতে এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে আফগানরা। নির্ধারিত ৫০ ওভারে ২৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েন তারা।

২৫৮ রানে খেলতে নেমে শুরুতেই উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ইনজামামউল হকের ভাতিজা ইমাম-উল-হক ও বাবর আজম কার্যকর জুটি গড়ে তোলেন। দ্বিতীয় উইকেটে ১৫৪ রানের জুটি গড়েন তারা। ইমাম-উল-হক ৮০ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন। 

শেষ পর্যন্ত অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক দলকে জিতিয়ে তবে মাঠ ছাড়েন। খেলেন ৪৩ বলে ৫১ রানের দৃষ্টিনন্দন এক ইনিংস, অবশ্য শোয়েব মালিকের জন্য কাজটা সহজ করে দিয়েছিলেন ইমামুল হক ও বাবর আজম। ইমাম-বাবরের ব্যাট থেকে আসে ৮০ ও ৬৬ রান। আগফানিস্তানের হয়ে তিন উইকেট নেন রশিদ খান। এ ছাড়া মুজিবের ঝুলিতে দুই ও গুলবাদিন নাইবের ঝুলিতে জমা হয় একটি উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিং করে হাসমতুল্লাহর ৯৭ এবং অধিনায়ক আসগর আফগানের ৬৭ রানের সুবাধে পাকিস্তানকে লড়াই করার পুঁজি দিতে সক্ষম হয় আফগানিস্তান। পাকিস্তানের হয়ে মোহাম্মদ নাওয়াজ ৩, শাহীন আফ্রিদি ৩ ও ১টি উইকেট নেন হাসান আলী। 



মন্তব্য