kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনার কারাগারে অনশন!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৮ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনার কারাগারে অনশন!

মেসির ছবি ও আর্জেন্টিনার অনশনরত কারাবন্দিদের দাবি-দাওয়া সম্বলিত বিবৃতি। ছবি : এএফপি, ইএসপিএন

অনেক চড়াই উৎরাই পেরিয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে গেছে আর্জেন্টিনা। ফেবারিট না হলেও এটাই লিওনেল মেসির বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ। এমন একটি আসর উপভোগ করা থেকে কি নিজেকে সরিয়ে রাখা যায়? বাসস্থান যদি কারাগারও হয় তবুও ফুটবল উন্মাদনা কমার কি কোনো কারণ আছে? তাই মেসিদের খেলা দেখার জন্য আর্জেন্টিনার একটি কারাগারের বন্দিরা এবার শুরু করল অনশন। তাদের দাবি, অবিলম্ব কারাগারের টেলিভিশন ক্যাবল সিস্টেম সংস্কার করা হোক।

রাজধানী বুয়েন্স আয়ার্সের ৮ শত মাইল দক্ষিণে পুয়ের্তো ম্যাড্রিন কারাগারের ৯ কারাবন্দীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, 'ক্যাবল টেলিভিশন দেখা স্বাধীনতা বঞ্চিত বন্দিদের জন্য অপরিহার্য অধিকার। গত ৩ দিন ধরে এটা একেবারেই কাজ করছে না এবং কর্তৃপক্ষও গা ছাড়া ভাব দেখাচ্ছে। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা কেউ কোনো প্রকার খাদ্য গ্রহণ করব না।'

জানা গেছে, কারাগার এলাকায় থাকা ক্যবল সিস্টেমটি সম্প্রতি নষ্ট হয়ে যাওয়ার পর তা সংস্কার করা হয়নি। এদিকে শুধু বিবৃতি আর অনশনই নয়, ওই ৯ বন্দি আর্জেন্টিনার আইন অনুসারে তাদের অধিকারের দাবিতে একটি মামলাও করেছে। এতেই টনক নড়েছে কারা কর্তৃপক্ষের। আগামী শনিবার মস্কোতে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। এর আগে আগামীকাল বৃহস্পতিবার স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ২১তম ফিফা বিশ্বকাপ।

মন্তব্য



সাতদিনের সেরা