kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

বিয়েতে বেঁচে যাওয়া খাবার কী করলেন মেসি?

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০১৭ ১৫:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বিয়েতে বেঁচে যাওয়া খাবার কী করলেন মেসি?

ছবি: এএফপি

'ভিনগ্রহের ফুটবলার' খ্যাত আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির বিয়ের ৭ দিন পার হয়ে গেছে। ২৫ বছরের প্রেম শেষে শতাব্দীর সেরা বিয়ে এখনও আলোচনায়। জন্মস্থান রোজারিওতে অনুষ্ঠিত সেই বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন ফুটবল ও শোবিজ অঙ্গনের সুপারস্টাররা। ছিল বিপুল পরিমাণ খাবারের আয়োজন।

বিজ্ঞাপন

সব খাবার অবশ্য খেয়ে শেষ করতে পারেননি অতিথিরা। তাহলে মেসি সেই খাবারগুলো কী করলেন?

এমনিতেই রোজারিওর দারিদ্যের মধ্যে এমন জাঁকজমক বিয়ের অনুষ্ঠান নিয়ে সমালোচনা হয়েছে অনেক। ২.৮ মিলিয়ন ডলার ব্যয়ে এই রাজকীয় আয়োজনকে অনেকে 'অর্থের অপচয়' বলে ট্যাগ দিয়েছেন। তবে বিয়ের অনুষ্ঠানে বেঁচে যাওয়া খাবার অপচয় হতে দেননি ফুটবল জাদুকর। সব খাবার স্বাস্থসম্মত উপায়েই দাতব্য প্রতিষ্ঠানে দান করে দিয়েছেন তিনি।

জানা গেছে, ২৬০ জন আমন্ত্রিত অতিথির জন্য খাবরের মেন্যুতে ছিল ব্রেড, ১২ রকমের সালাদ, বিভিন্ন স্বাদের সসেজ, প্যাটিস ইত্যাদি হালকা নাস্তা। ভারি খাবারের তালিকায় ছিল বিখ্যাত লোক্রো স্টু, অ্যাস্প্যানাদা প্যাস্টি, আর্জেন্টাইন গরুর রোস্ট, মাখন মাখানো মাংস, মুরগির চপ, সুসি ইত্যাদি। আর্জেন্টাইন ঝাল খাবারের বাহারি আয়োজনও ছিল। এসব খাবারের উদ্বৃত্ত্ব অংশ দান করে সুবিধাবঞ্চিতদের এক অর্থে বিয়ের দাওয়াত খাওয়ালেন মেসি।

এছাড়া বিয়ের আগে অতিথিদের কোনো রকম উপহার না আনার অনুরোধ জানান মেসি-রোকুজ্জো। এর পরিবর্তে উপহারের অর্থ 'লিও মেসি ফাউন্ডেশনে' দান করার অনুরোধ জানিয়েছেন। মেসির এই ফাউন্ডেশন বিশ্বজুড়ে সুবিধাবঞ্চিত শিশুদের পড়ালেখা, স্বাস্থ্য ও খেলাধুলা নিয়ে কাজ করছে।



সাতদিনের সেরা