kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইংলিশ অলিম্পিয়াড

কালের কণ্ঠ অনলাইন   

৪ এপ্রিল, ২০১৭ ১৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইংলিশ অলিম্পিয়াড

ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক শিয়াবুর রহমান এবং ডাব্লিউওসি-এর প্রতিষ্ঠাতা মো. আমান উল্লাহ সোমবার সন্ধ্যায় ডেইলি সান অফিসে ইংলিশ অলিম্পিয়াড বিষয়ক এক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইংলিশ অলিম্পিয়াড। ইতিমধ্যেই ১০ হাজারের মতো শিক্ষার্থী আগাম রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। 

ইংলিশ অলিম্পিয়াডের আয়োজন করার জন্য ডেইলি সান এবং ডাব্লিউওসি-এর মধ্যে সোমবার সন্ধ্যায় এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক শিয়াবুর রহমান এবং ডাব্লিউওসি-এর প্রতিষ্ঠাতা মো. আমান উল্লাহ ডেইলি সান অফিসে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

ছাত্র ছাত্রীরা ইংলিশ অলিম্পিয়াডে অংশগ্রহনের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে। ডেইলি সানের ওয়েবসাইটে ইংলিশ অলিম্পিয়াডের ফেসবুক পেজেও রেজিস্ট্রেশন ফরম পাওয়া যাবে। https://www.facebook.com/EnglishOlympiadBD/ এই লিঙ্কে ফরম পাওয়া যাবে। 
 
আগামি ২০ মে পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে।

ইংলিশ অলিম্পিয়াডে অংশগ্রহণকারীরা তাদের প্রস্তুতি সম্পন্ন করতে ডেইলি সান পত্রিকা থেকে ব্যাপক সহযোগিতা পাবেন কারণ ডেইলি সান নিয়মিতভাবে এই সম্পর্কিত কন্টেন্ট প্রকাশ করতে থাকবে।
 
ডাব্লিউওসি এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ আমান উল্লাহ বলেন, "এই ইংলিশ অলিম্পিয়াডের মাধ্যমে এমন দক্ষ নাগরিক তৈরি হবে যারা একসময় বহু আন্তর্জাতিক সংগঠনের নেতৃত্ব দেবেন এবং আমাদের দেশের প্রতিনিধিত্ব করবেন।
 
তিনি বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে ছাত্ররা ইংরেজিতে কথা বলা,পড়তে পারা, লিখতে পারা এবং ইংরেজি ভাষা শোনার দক্ষতা বাড়াতে পারবে। দ্বিতীয় ভাষা হিসেবে ইংরেজির এই চর্চা খুবই গুরুত্বপূর্ণ। 

আমান আরো বলেন, “আমরা আশা করি, এই প্রতিযোগিতার মাধ্যমে অভিভাবকদের মধ্যে সচেতনতা বাড়বে এবং তাদের সন্তানদের ইংরেজি চর্চার মাধ্যমে বিশ্বের অন্যান্য প্রতিযোগিতায় এবং উচ্চ শিক্ষার জন্য দেশের বাইরে যেতে উৎসাহী করবে। 
 
ডেইলি সানের বিপণন এবং বিক্রয় বিভাগের নির্বাহী পরিচালক জেড এম আহমেদ প্রিন্স এবং ইংলিশ অলিম্পিয়াডের ক্যাম্পাস প্রতিনিধিগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা