kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

ফিটনেস টেস্ট দেবেন না আফ্রিদি

কালের কণ্ঠ অনলাইন   

৮ মে, ২০১৬ ১১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ফিটনেস টেস্ট দেবেন না আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে আছেন শহীদ আফ্রিদি। কিন্তু টি-টোয়েন্টির সদ্য সাবেক হওয়া অধিনায়ক নেই আগামী সফরের জন্য পাকিস্তানের সম্ভাব্য দলে। চাইলেও খুব শিগগির যে পাকিস্তান দলে ফিরতে পারবেন সেই সম্ভাবনা দেখা যাচ্ছে না। তাই পাকিস্তানের ফিটনেস ক্যাম্পে তার উপস্থিত হওয়ার সম্ভাবনাও নেই। শুধু টি-টোয়েন্টি খেলেন আফ্রিদি।

৮ থেকে ১২ মে লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পাকিস্তানের চুক্তিভূক্ত খেলোয়াড়দের ফিটনেস টেস্ট দিতে হবে। চুক্তির সব খেলোয়াড়ের সেখানে যাওয়া বাধ্যতামূলক। কিন্তু আফ্রিদি ফিটনেস টেস্ট দিয়ে কি করবেন? নতুন প্রধান নির্বাচক ইনজামাম-উল হক বলেছেন, আফ্রিদিকে বাদ দেওয়া হয়নি। তারা নতুন খেলোয়াড়দের সুযোগ দিতে চান বলে এই অল রাউন্ডারকে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু সেটা কি অন্তত দুই বছরের জন্য বাদ দেওয়া না? কারণ, ইনজামাম এও বলেছেন যে ক্রিকেটের সবচেয়ে ক্ষুদ্র সংস্করণে তারা আগামী দুই বছর নতুন খেলোয়াড়দের তুলে আনার চেষ্টা করবেন। তাহলে অভিজ্ঞ ও বর্ষীয়ান আফ্রিদির জায়গা কোথায় সেখানে?

উমর আকমল ও আহমেদ শেহজাদ ১৩ মে শুরু পাকিস্তানের প্রস্তুতি ক্যাম্পে নেই। তারা বাদ পড়েছেন শৃঙ্খলাজনিত কারণে। সেই সাথে বাজে পারফরম্যান্সের কারণও আছে। তবে চুক্তিভুক্ত এই দুই খেলোয়াড় ঠিকই ফিটনেস টেস্ট দেবেন বলে জানা গেছে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও তার আগে এশিয়া কাপে ব্যর্থ পাকিস্তান। অধিনায়ক ছিলেন আফ্রিদি। বিশ্বকাপের পর পদত্যাগ করেন তিনি। পদত্যাগী কোচ ওয়াকার ইউনিস ও টিম ম্যানেজার ইন্তিখাব আলম তাদের রিপোর্টে আফ্রিদিকে দলের বাজে পারফরম্যান্সের জন্য দোষ দিয়েছেন। আর উমর ও শেহজাদকে শৃঙ্খলার কারণে দল থেকে বাদ দেওয়ার সুপারিশ করেছিলেন। 



সাতদিনের সেরা