kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

পারফর্মেন্স ও ভালোবাসা দিয়ে জবাব দেবেন আমির

কালের কণ্ঠ অনলাইন   

৩ জানুয়ারি, ২০১৬ ২২:১৭ | পড়া যাবে ৩ মিনিটে



পারফর্মেন্স ও ভালোবাসা দিয়ে জবাব দেবেন আমির

উইকেট শিকার এবং ভালোবাসা দিয়ে সমালোচনার জবাব দিতে চান নিষিদ্ধাদেশ কাটিয়ে পাকিস্তান দলে ফেরা পেসার মোহাম্মদ আমির। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে অন্তর্ভুক্ত হবার পর নিজের প্রত্যাবর্তনকে সফলতা দিয়ে উদযাপনের প্রত্যয় ব্যক্ত করেছেন আমির।
দীর্ঘ ৫ বছর নিষেধাজ্ঞা ভোগ করার পর চার মাস আগে মুক্তি পেয়ে ক্রিকেটে ফিরেছেন আমির। তবে তার জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার প্রতিবাদে ক্যাম্প ত্যাগ করেন সিনিয়র ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও ওয়ানডে অধিনায়ক আজহার আলী।
সমর্থকরা ফের সাদরে গ্রহণ করবে বলে আত্মবিশ্বাস রয়েছে উল্লেখ করে আমির বলেন, আমি নিশ্চিত সমর্থকরা আমাকে ভালোবাসবে। আগামী দিনে পরিস্থিতি যত কঠিনই হোক না কেন আমি এর জন্য প্রস্তুত। এ সব কিছুর জবাব দিতে আমি নিজের সেরাটা উজার করে দেব। সেই সঙ্গে থাকবে উইকেট সংগ্রহ ও সবার জন্য ভালোবাসা।
চলতি মাসের শেষ দিকে নিউজিল্যান্ড সফরে পাকিস্তান তিনটি টি-২০ ও সমান সংখ্যক ওডিআই ম্যাচ খেলবে। তবে সিরিজে আমিরের অংশগ্রহণের বিষয়টি নির্ভর করছে নিউজিল্যান্ডের ভিসা প্রাপ্তির ওপর। কারণ ২০১০ সালে ইংল্যান্ড সফরকালে আমিরসহ পাকিস্তানের আরো দুই ক্রিকেটারের স্পট ফিক্সিংয়ের ঘটনা ঘটায়। ফলে তার বিরুদ্ধে ফৌজদারী অপরাধের মামলা রুজু হয়েছিল। সেখান অপরাধ প্রমাণিত হওয়ায় ছয় মাসের কারাবাস করতে হয়েছে এই পেসারকে। তবে বয়স কম হওয়ায় তাকে তরুণ অপরাধ সংশোধনাগারে পাঠানো হয় এবং তিনমাস পর জামিনে মুক্তি দেয়া হয়।
নিউজিল্যান্ডের দর্শকরাও তাকে ভালোবাসবে বিশ্বাসী আমির বলেন, ‘এর আগে আমি নিউজিল্যান্ড সফর করেছি। জানি তারা ক্রিকেট ভালোবাসে এবং এই খেলাটির প্রতি যত্নবানও। সুতরাং আমি মনে করি না সেখানে অপ্রত্যাশিত কিছু ঘটবে। আমি নিশ্চিত তারা আমাকে গ্রহণ করে নেবে।’
কলংকিত অধ্যায় রচনার আগে পাকিস্তানের হয়ে দারুণ সূচনা করেছিল আমির। তিনি ১৪টি টেস্ট থেকে সংগ্রহ করেছিলেন ৫১টি উইকেট। সেই সঙ্গে নিজের সংগ্রহশালায় যোগ করেন ২৫টি ওডিআই ও ২৩টি টি-২০ উইকেট। পুনরায় ক্রিকেটে ফিরে দারুণ ফর্মে থাকা আমির এ পর্যন্ত ২১টি ঘরোয়া ক্রিকেট ম্যাচ থেকে আদায় করেছেন ৮৬টি উইকেট।
দ্বিতীয় বারের মতো ক্রিকেট খেলার সুযোগ পেয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আমির। সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১১ ম্যাচে ১৪ উইকেট শিকার করা এ তারকা বলেন, ‘দ্বিতীয়বার সুযোগ পাওয়াটা খুবই কঠিন। তাই দ্বিতীয়বার সুযোগ দেয়ায় মহান সৃষ্টিকর্তা, ক্রিকেট বোর্ড, কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞ। দেশের হয়ে খেলার সুযোগ পাওয়াটই অনেক বড় কিছু।’

মন্তব্য



সাতদিনের সেরা