kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

করোনাভাইরাস আতঙ্ক : কলকাতায় ঢুকছে চীনা জাহাজ!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০২০ ১২:১১ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাস আতঙ্ক : কলকাতায় ঢুকছে চীনা জাহাজ!

প্রতীকী ছবি

চীনের সাংহাই থেকে আসা এক জাহাজকে সাগরদ্বীপে আটকে রেখেছে কলকাতা পোর্ট ট্রাস্ট। বেশ কয়েকঘণ্টা ধরে চলেছে শারীরিক পরীক্ষা। 

জানা গেছে, ১৯ জন চীনা জাহাজকর্মীসহ জিনিয়াস স্টার-সেভেন জাহাজটি আগামীকাল কলকাতায় ঢুকবে। আগামীকাল তাদের বেলেঘাটা আই ডি-তে নিয়ে যাওয়া হবে।

১৯ জন চীনা জাহাজকর্মীসহ আগামীকাল কলকাতায় ঢুকছে চীনা পণ্যবাহী জাহাজ। চীনের সাংহাই থেকে সিঙ্গাপুর হয়ে কলকাতায় আসছিল জাহাজটি । করোনার আতঙ্কে জাহাজটি সাগরদ্বীপের জলসীমায় আটকান কলকাতা পোর্ট ট্রাস্টের কর্মকর্তারা । বেশ কয়েকঘণ্টা ধরে তাঁদের শারীরিক অবস্থা খতিয়ে দেখে বিশেষ প্রতিনিধি দল। 

জাহাজের ক্যাপ্টেন জ়োউ ইঙডেসহ বাকি জাহাজকর্মীদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল সাগরদ্বীপে । সিএমও-র ডাক্তার মুকুন্দ কেলকারের নেতৃত্বাধীন এক চিকিৎসকদল আজ পরীক্ষা করে দেখেন জাহাজের কর্মীদের। প্রাথমিক পর্যবেক্ষণে জাহাজের সকলকে করোনা সংক্রমণহীন বলে জানিয়েছে ওই চিকিৎসকদলের প্রতিনিধিরা। এরপরই জাহাজটিকে কলকাতায় ঢোকার ছাড়পত্র দেয় কলকাতা পোর্ট ট্রাস্ট । এরপরই কলকাতার দিকে রওনা হয় জাহাজটি । 

একটি সূত্রের খবর, আগামীকাল জাহাজটি কলকাতায় এসে পৌঁছাবে । জাহাজটি ২৯ জানুয়ারি সাংহাই থেকে রওনা হয়েছিল । জাহাজটি রওনা হওয়ার পর থেকেই নিয়মিতভাবে জাহাজের কর্মীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করছিলেন ক্যাপ্টেন ।

জানা গেছে, গোটা বিষয়টাই দেখছে কলকাতা বন্দর কর্তৃপক্ষ। স্বাস্থ্য দপ্তরের কাছে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে অন্য একটি সূত্রের খবর, আগামীকাল জাহাজটি কলকাতায় এসে পৌঁছালে জাহাজকর্মীদের থার্মাল স্ক্যানিং করা হবে। এরপর বেলেঘাটা আই ডি হাসপাতালে নিয়ে যাওয়া হবে সংক্রমণমুক্ত কি না তা নিশ্চিত করার জন্য। 

সূত্র : ইটিভি ভারত

মন্তব্য



সাতদিনের সেরা