kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

দামুড়হুদায় শুভসংঘের উদ্যোগে এতিম শিশুদের রক্তের গ্রুপ নির্ণয়

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



দামুড়হুদায় শুভসংঘের উদ্যোগে এতিম শিশুদের রক্তের গ্রুপ নির্ণয়

চুয়াডাঙ্গার দামুড়হুদায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে শিশুদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। স্থানীয় পুড়াপাড় জামিয়া আশরাফিয় সামসুল উলুম শান্তিবাগ এতিমখানা মাদরাসা ও লিল্লাহ বোডিংয়ের ৩০ জন এতিম শিশু এবং গ্রামের ২০ জন অসহায় শিশুসহ ৫০ জন শিশুর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

আজ শনিবার ১০টার দিকে মাদরাসার অফিস কক্ষে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ এই গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলোজিস্ট মো. তামিম হাসান রক্তের গ্রুপ নির্ণয় করেন।

বিজ্ঞাপন

শিশু রিয়া খাতুনের (১০) নানি ষাটোর্ধ্ব নাসিমা খাতুন বলেন, ‘আমার নাতনির রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়ায় উপকার হলো। ওর বাবা নেই, ওরে দেখার কেউ নেই। আমার কাছে থাকে। আমি সাথে করে নিয়ে এসেছি। দোয়া করি বাবা তোমরা যেন সব সময় এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ভালো কজ করতে পারো। ’

আবু হেনা মোহাম্মদ জামাল শুভ বলেন, ‘বসুন্ধারা গ্রুপের কালের কণ্ঠ শুভসংঘ ভালো কাজ করে যাচ্ছে। সংগঠনটি এর আগে করোনাকালে উপজেলার বিভিন্ন এলাকায় সচেতনামূলক প্রচার-প্রচারণা চালায়, মাস্ক, স্যানিটায়জার বিতরণ করে। এ ছাড়াও বিগত দিনগুলেতে বিভিন্ন প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ, রমজান মাসে রোজদারদের মাঝে ইফতার ও খারর বিতরণ করে। গত শীত মৌসুমে বসুন্ধারা গ্রুপের এই সংগঠন ছয়শ অসহায় মানুষের হাতে কম্বল তুলে দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে। শুধু তাই নয়- তারা মাদক ও বাল্যবিয়ে রোধে কাজ করে যাচ্ছে। ’ তিনি এসব ভালো কাজের সাথে থাকার জন্য শুভসংঘকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে সব সময় ভালো কাজের সাথে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল কামাল উদ্দীন, প্রধান উপদেষ্টা কালের কণ্ঠের দামুড়হুদা প্রতিনিধি মো. হাবিবুর রহমান, সভাপতি ইসমাইল হোসেন, সধারণ সম্পাদক মাকসুদুর রহমান রতন খানঁ, যুগ্ন সম্পাদক সাইফুল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক আবু বকর মাস্টার, নারীবিষয়ক সম্পাদক সেলিনা খাতুন, অর্থ সম্পাদক নওশাদ আলি, সদস্য শমসের আলি, আল এমরান লিটন, শাখাওয়াত হোসেন বাবু, সাহিত্যবিষয়ক সম্পাদক আব্দুল আলিম, জান মোহাম্মদ প্রমুখ।



সাতদিনের সেরা