kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নবগঠিত কমিটির পরিচিতি ও কর্মপরিকল্পনা সভা

শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় স্বরূপকাঠি শুভসংঘের

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ০৩:১৩ | পড়া যাবে ৩ মিনিটে



শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় স্বরূপকাঠি শুভসংঘের

সমাজের সকলকে সঙ্গে নিয়ে শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন কালের কণ্ঠ শুভসংঘের স্বরূপকাঠি শাখার সদস্যবৃন্দ। সম্প্রতি উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের হল রুমে উপজেলা শুভসংঘের আয়োজনে এক সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শুভসংঘের প্রধান উপদেষ্টা সাবেক এমপি অধ্যক্ষ মো. শাহ আলম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতে শুভসংঘের সদস্যরা উপস্থিত সকলের হাতে ফুল ও শুভসংঘের নবগঠিত কমিটির তালিকা তুলে দেন।

সারা দেশে শুভসংঘের পক্ষ থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নেওয়া, অবহেলিত দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করা, বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো, ঘরহীন পরিবারে ঘর প্রদান ও চিকিৎসা ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদানসহ নানা ধরনের কর্মকাণ্ডের ওপর আলোকপাত করে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শুভসংঘের উপদেষ্টা ও কালের কণ্ঠের প্রতিনিধি হযরত আলী হিরু। এসময় তিনি সমাজ থেকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, ধর্মীয় কুসংস্কারসহ নানা ধরনের সমস্যা দূরীকরণ ও সুন্দর সমাজ গঠনে শুভসংঘের নানা ধরনের কর্মকাণ্ডে সকলকে সঙ্গে থাকার অনুরোধ জানান।  

প্রধান অতিথি সাবেক এমপি অধ্যক্ষ মো. শাহ আলম তাঁর বক্তব্যে সারা দেশে শুভসংঘের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, শুভ কাজে কিভাবে মানুষ মানুষের পাশে দাঁড়াতে হয় শুভসংঘ সেটা করে দেখাচ্ছে। আমরা স্বরূপকাঠির সকল শ্রেণির মানুষদের নিয়ে সকলে সকলের পাশে দাঁড়িয়ে সুন্দর একটি মডেল স্বরূপকাঠি বিনির্মাণ করব।  

উপজেলা শুভসংঘের সভাপতি মো. মহিবুল্লাহ’র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা শুভসংঘের উপদেষ্টা সহকারী অধ্যাপক মো. মাহমুদুর রহমান খাঁন, সহ সভাপতি ও প্রধান শিক্ষক মো. তৌফিকুজ্জামান, সহ সভাপতি ও প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. মিঠুন হালদার প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন- উপজেলা শুভসংঘের সহ সভাপতি মো. আলী আজিম বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আলফেসানী শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সাংগঠনিক সম্পাদক মোস্তাকিন বিল্লাহ রাজু, অর্থবিষয়ক সম্পাদক মামুনুর রশীদ, শিক্ষাবিষয়ক সম্পাদীকা ও প্রধান শিক্ষিকা সীমা হালদার, সহ শিক্ষাবিষয়ক সম্পাদক মো. জাকির হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অসীম কর্মকার, সহ সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুগ্ধ হাসান, নারী ও শিশুবিষয়ক সম্পাদীকা উম্মে কুলসুম হাসি, সহ নারী ও শিশুবিষয়ক সম্পাদীকা মুনিয়া শরীফ মুনা, দপ্তর সম্পাদক তহিদুল ইসলাম তানিম, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, ক্রীড়া সম্পাদক মো. আতাইকুল রাব্বি, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মো. মেহেদী হাসান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদীকা নূরানী আক্তার, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদীকা অংকিতা হালদার, ত্রাণবিষয়ক সম্পাদীকা তাবাচ্ছুম তাসিন, কর্ম ও পরিকল্পনাবিষয়ক সম্পাদীকা পূজা সাহা, ধর্মবিষয়ক সম্পাদক মো. হাফিজুর রহমান, পাঠাগারবিষয়ক সম্পাদীকা রেখা মিস্ত্রী, কার্যকরী সদস্য তানজিল আহম্মেদ, জিদান মাহমুদ, মাহিন, জান্নাতুল নাঈমা, ইসরাত জাহান ইভা, কাজী তাসফি রাফিয়া তাবাসসুম, নূরে জান্নাত, সাইরিন ইসলাম উমামা, নূর-ই-জান্নাত মিশুক, হৃদয় আহম্মেদ, সাহেদুল ইসলাম ফারদিন, রওনক ইসলাম তুবা, উম্মে হাবিবা, অনণ্যা বৈদ্য।

সভাশেষে উপস্থিত সকলের উন্মুক্ত আলোচনার মাধ্যমে সমাজে নানা ধরনের সমস্যা তুলে ধরে সমাধানে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। পরে কলেজের শহীদ মিনারের পাদদেশে গিয়ে সকলে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সুখি, সমৃদ্ধ সমাজ গঠনের শপথ নেন।



সাতদিনের সেরা