kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

শুভসংঘের উদ্যোগে ‘স্বপ্নের পথে হাঁটি’

গাইবান্ধা প্রতিনিধি   

২ জুলাই, ২০২২ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



শুভসংঘের উদ্যোগে ‘স্বপ্নের পথে হাঁটি’

গাইবান্ধার ফুলছড়ির কঞ্চিপাড়া নজরুল হক আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে 'কিশোরীদের স্বাস্থ্য পরিচর্যা ও করণীয়' শীর্ষক আলোচনা ও স্যানিটারি ন্যাপকিনসহ ওষুধ উপহার প্রদান অনুষ্ঠান ‘স্বপ্নের পথে হাঁটি’ অনুষ্ঠিত হয়েছে। বন্যাপরবর্তী সময়ে এই বিশেষ আয়োজনে বিদ্যালয়ের ৫০ জন ছাত্রী ছাড়াও জেলা ও উপজেলা শুভসংঘের কর্মীরা অংশগ্রহণ করে।  

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনিস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বিপ্লব ও ডা. সাজরীম বিনতে সাখাওয়াত ঐশি। কেন্দ্রীয় শুভসংঘের সহযোগিতায় গাইবান্ধা কালের কণ্ঠ শুভসংঘ জেলা শাখা এই আয়োজন করে।

বিজ্ঞাপন

ফুলছড়ি উপজেলা শুভসংঘের সভাপতি শিমুল হাওলাদারের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে বক্তব্য দেন শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য হুমায়ুন আহমেদ বিপ্লব, স্থানীয় স্বাস্থ্য সহকারী মৌসুমি বেগম, শিক্ষক শাহানা আক্তার, মোছা. জাহানারা, মোছা কণিকা বেগম, জেলা শুভসংঘের সাংস্কৃতিক সম্পাদক দেবী সাহা, আপ্যায়ন সম্পাদক জয়কুমার দাস, সদস্য জান্নাতুল ফেরদৌসি মীম, ফুলছড়ির সংগঠক চয়নিকা আক্তার সীমা, সদর শুভসংঘের আতিকুর রহমান আতিক, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন প্রমুখ।

অতিথি ডা. সাজরীম বিনতে সাখাওয়াত ঐশি কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে বিশেষ গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, শারীরিক পরিবর্তনের সঙ্গে সঙ্গে কিশোরীদের বিভিন্ন ধরনের অনিবার্য পরিস্থিতি মোকাবেলা করতে হয়। বিশেষ করে আগামী দিনের পরিপূর্ণ নারী হিসেবে গড়ে ওঠা বা মাতৃত্বের জন্য তাদের মাসিক ব্যবস্থাপনার বিষয়ে পরিষ্কার ধারণা রাখতে হবে।

বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ইলা মণি বলে, আগের চেয়ে কিশোরীরা এখন অনেক সচেতন। নতুন কিছু শেখাবার জন্য কালের কণ্ঠ শুভসংঘকে ধন্যবাদ।

সাখাওয়াত হোসেন বিপ্লব বলেন, কালের কণ্ঠ শুভসংঘ যেভাবে অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়াচ্ছে তা মুগ্ধতা ছড়ায়।  

পরে বিদ্যালয় মাঠে সকলে ‘১৮-এর আগে বিয়ে নয়, বাল্যবিয়ে রুখে দেব আমরাই’ স্লোগান দিয়ে শপথ গ্রহণ করে শিক্ষার্থীরা।



সাতদিনের সেরা