kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

দিরাইয়ে ৩৫০ পানিবন্দিকে খাদ্যসামগ্রী দিল শুভসংঘ

তাকবির হোসাইন মান্না   

২৫ জুন, ২০২২ ১১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



দিরাইয়ে ৩৫০ পানিবন্দিকে খাদ্যসামগ্রী দিল শুভসংঘ

সুনামগঞ্জ জেলার দিরাই থানার ধল গ্রামে কালের কণ্ঠ শুভসংঘের মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে ও প্রবাসীদের সহযোগিতায় ৩৫০ জন পানিবন্দি মানুষের মধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

দিরাই থানার তাড়ল উচ্চ বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে পানিবন্দি ১০ বছরের সুমা বলে, বন্যার পানিয়ে আমরার ঘর বাড়ি ভাঙ্গি গেছে, থাকার মতো কোন জায়গা নাই। খাওয়ার মতো কিচ্ছু নাই। অখন পর্যন্ত এবায় দিয়া কেউ খানি লইয়া আইছে না।

বিজ্ঞাপন

আইজ কত দিন ভাত খাই না! আমারে কিছু দিয়া যাও। এই কথা শুনে শুভসংঘের বন্ধু তাকবির তাকে কিছু খেজুর, বিস্কিট ও শুকনা খাবার তুলে দেন।  

৬ বছরের শিশু জিহাদ এসে বলতেছে, আমার কোনো কাপড় নাই, আমার পেটও যে ভুক লাগছে! সব কাপড় পানিয়ে বাসাইয়া নিছে গিয়া, আমি কাপড় ছাড়া রাতরে ঠাণ্ডা লাগে, আমারে একটা শার্ট দিবায়নি। পরে তাকে এক প্যাকেট খাবার তুলে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ধল গ্রামের এক ব্যক্তি বলেন, এই এলাকায় আজ ৬ দিন থেকে পানিবন্দি হাজার হাজার মানুষ। এখন পর্যন্ত আমাদের এই ভাটি এলাকায় কেউ আসেনি কোনো ধরনের সহযোগিতা নিয়ে। গতকাল চেয়ারম্যান এসেছিলেন শুধু আধা কেজি মুড়ি নিয়ে। কি কষ্টে আছে এখানকার মানুষ, একমাত্র আল্লাহ ছাড়া কেউ বুঝবে না। পরে তার কাছে আশ্রয়কেন্দ্রের পানিবন্দি ৪০ পরিবারের খাবার তুলে দেওয়া হয়।

এই সময় উপস্থিত ছিলেন শুভসংঘের মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক তাকবির হোসাইন মান্না, ক্রীড়া সম্পাদক তানভীর আহমেদ, এম সি কলেজ শাখার সহ-সভাপতি সাখাওয়াত শাহিদ, দেলোয়ার হোসাইন, হিমেল আহমদ, মাজেদুল ইসলাম শিপন, মিলন মিয়া, রিপন মিয়া প্রমুখ।  

সম্পূর্ণ আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা শাখার ক্রীড়া সম্পাদক তানভীর আহমেদ।



সাতদিনের সেরা