kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

জুড়ী উপজেলায় বন্যার্তদের সহায়তা

মৃদুল ঘোষ   

১৮ জুন, ২০২২ ১০:৩০ | পড়া যাবে ২ মিনিটে



জুড়ী উপজেলায় বন্যার্তদের সহায়তা

জুড়ী উপজেলায় বন্যার্ত মানুষকে খাদ্য সহায়তা

আকস্মিকভাবে সিলেট অঞ্চলে বন্যা হওয়ায় বিপাকে পড়েছে অনেক মানুষ। সংসার চালাতে হিমশিম খাচ্ছে অনেকেই। তাদের পাশে দাঁড়িয়েছেন কালের কণ্ঠ শুভসংঘ জুড়ী শাখার বন্ধুরা। সম্প্রতি একটি ছোট আয়োজনের মাধ্যমে প্রতিটি পরিবারকে ১৫ দিনের খাবার দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

খাবারের প্যাকেট হাতে পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলে দরিদ্র মানুষগুলো। অনেকে সেখানে বসেই দুই হাত তুলে শুভসংঘের জন্য দোয়া করে। এমনই একজন রহিম শেখ। বন্যায় তাঁর ঘরে পানি উঠে গিয়েছিল। গবাদি পশু পালন করতেন দুটি। সেগুলো বিক্রি করে দিয়েছেন সস্তায়। ঘরের বেড়া ও অন্যান্য জিনিসপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব সামাল দিতে গিয়ে বেশ হিমশিম খাচ্ছিলেন। তিনি বলেন, ‘গত কয়েক দিনে তিন বেলা ঠিকমতো খেতে পারিনি। সন্তানদের মুখে তিন বেলা খাবার তুলে দিতে না পারলে কার ভালো লাগে বলেন? আজকে আপনারা যে সহায়তা দিলেন, এটাতে ১০ থেকে ১৫ দিন খেতে পারব। আল্লাহ আপনাদের ভালো করবেন। ’

প্রতিটি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, এক লিটার সয়াবিন তেল, দুই কেজি করে পেঁয়াজ, আলু, এক কেজি লবণ এবং প্যাকেট সেমাই।    খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন শুভসংঘ জুড়ী শাখার উপদেষ্টা আলহাজ তাজুল ইসলাম মাস্টার, সহসভাপতি কাজী আমজাদ হোসেন, জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান এবং শুভসংঘের বন্ধুরা।



সাতদিনের সেরা