kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

নতুন খাতা-কলম পেয়ে আনন্দিত তারা

সুজন দাস   

১৮ জুন, ২০২২ ১০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



নতুন খাতা-কলম পেয়ে আনন্দিত তারা

গোপালগঞ্জে শুভসংঘের দেওয়া নতুন খাতা হাতে পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা

‘অনেক দিন পরে বান্দানো (বাঁধাই করা) খাতায় লেখব আবার, খুব মজা লাগতেছে আমার। আপনাদের অনেক ধন্যবাদ। ’ গোপালগঞ্জে শুভসংঘের দেওয়া নতুন খাতা হাতে পেয়ে এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করে আমেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী অবন্তিকা রায়। বসুন্ধরা গ্রুপের সহায়তায় ও কালের কণ্ঠ শুভসংঘ গোপালগঞ্জ জেলা শাখার আয়োজনে সম্প্রতি এই বিদ্যালয়ের অসহায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে খাতা-কলমসহ নানা শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

খাতা, কলম, রাবার, ইরেজার, ফাইল হাতে পেয়ে খুব খুশি হয় শিক্ষার্থীরা। সেদিন তাদের মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায়। বোঝা যায় অনেক দিন পর এসব নতুন শিক্ষা উপকরণ হাতে পেল তারা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ‘আজকে শুভসংঘ থেকে যেই শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দেওয়া হলো, তারা প্রত্যেকেই দরিদ্র পরিবারের সন্তান। তাদের মা-বাবার এসব নতুন খাতা-কলম কিনে দেওয়ার সামর্থ্য নেই। এভাবেই সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াবে শুভসংঘ—এমন প্রত্যাশা করি। ’

আয়োজনে উপস্থিত ছিলেন শুভসংঘ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি শাহ আলম, সরকারি বঙ্গবন্ধু কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্জারী বিশ্বাস ও বিদ্যালয়ের শিক্ষকরা।

অতিথিরা শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেদের তৈরি করার নানা পরামর্শ দেন। পুরো আয়োজনটির সমন্বয় করেন মুসা কালিম উল্লাহ লিমন, শাহ আলম নূর, তৌসিফ রহমান সাকিব, অনিমুল ইসলাম ও নিলয় সাহা।



সাতদিনের সেরা