kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

গফরগাঁওয়ে শুভসংঘের পঞ্চদশতম বিশেষ পাঠচক্র

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৭ মে, ২০২২ ২২:১০ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে শুভসংঘের পঞ্চদশতম বিশেষ পাঠচক্র

ময়মনসিংহের গফরগাঁওয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জয়ন্ত্রী উপলক্ষে কালের কণ্ঠ শুভসংঘ পাঠচক্রের পঞ্চদশতম বিশেষ পাঠচক্র অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের মূল আলোচ্য বিষয় ছিল 'জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্য'।

আজ শুক্রবার বিকালে পৌরসভাসংলগ্ন জননেতা আলতাফ হোসেন গোলন্দাজ অডিটরিয়াম প্রাঙ্গণে এ পাঠচক্র অনুষ্ঠিত হয়। উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বরচিত কবিতা পাঠ করেন কবি আব্দুল কাদির, স্বরচিত ছড়া পাঠ করেন সাংবাদিক নজরুল ইসলাম, কাজী নজরুল ইসলামকে নিবেদিত স্বরচিত গান পরিবেশন করেন মো. আনিছুর রহমান, নজরুল সঙ্গীত পরিবেশন করে শিশুশিল্পী জান্নাতুল ফেরদৌসি, নজরুল ইসলামের কবিতা আবৃত্তি করে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুন নূর ও সুকুমার রায়ের ছড়া আবৃত্তি করে ছোট্টমনি জান্নাতুল নাঈম ফাতিহা।

বিজ্ঞাপন

পরে আলোচ্য বিষয় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্যের ওপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চু, সহসভাপতি এস এম মাহবুবুল আলম মানিক, সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ ফারুকী, সাংগঠনিক সম্পাদক বুলবুল হোসেন কালু, অ্যাডভোকেট সাইফুস সালেহীন, কবি আব্দুল কাদির, সাংবাদিক নজরুল ইসলাম, শামীমা আক্তারসহ পাঠচক্রের বন্ধুরা।

সভাপতির বক্তব্যে আব্দুল হামিদ বাচ্চু বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্য বৈচিত্রময়। নজরুলের সাহিত্য জীবন থেকে নেওয়া এবং প্রতিনিয়ত আমাদের প্রেরণার উৎস।  

 



সাতদিনের সেরা