kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

নতুন পোশাক পেল স্বরূপকাঠির ২০ দরিদ্র পরিবার

এবারের ঈদে ছেলেকে নতুন কাপড় কিনে দিতে পারিনি। নতুন পোশাক ছাড়াই এবারের ঈদ কাটবে বলে মনে হচ্ছিল। কিন্তু শুভসংঘের দেওয়া নতুন পোশাকে ছেলের মুখে হাসি ফুটেছে। ছেলের মুখের হাসি দেখে আমার মনে খুব আনন্দ হচ্ছে। শুভসংঘের এ উপহারের কথা আমরা কোনো দিন ভুলব না।

হযরত আলী হিরু    

৮ মে, ২০২২ ০৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন পোশাক পেল স্বরূপকাঠির ২০ দরিদ্র পরিবার

স্বরূপকাঠি শুভসংঘের বন্ধুরা ২০ দরিদ্র পরিবারের মধ্যে ঈদের পোশাক বিতরণ করেন

ছয় বছরের ছোট্ট হাসিব। ঈদ এলেই বাবার কাছে বায়না ধরে নতুন পোশাকের। কিন্তু দরিদ্র বাবার সামর্থ্যে কুলায় না নতুন পোশাক কিনে দেওয়ার। আশপাশে হাসিবের সমমনা বাচ্চারা যখন নতুন পোশাক পরে ঘুরে বেড়ায় তখন অপলক তাকিয়ে থাকে বাচ্চাটি।

বিজ্ঞাপন

কান্না করেও যখন তার আবদার মেটে না তখন ছোট্ট এই শিশুটি মনে মনে ধরে নেয়, এই না পাওয়াই বোধ হয় তার নিয়তি। এভাবেই প্রতিটি ঈদ কাটে তার। হাসিবের মতো রেহান, রহিমদেরও একই অবস্থা।

সম্প্রতি ঈদের আনন্দকে ছড়িয়ে দিতে হাসিব, রেহানদের হাতে নতুন পোশাক তুলে দেয় শুভসংঘ স্বরূপকাঠি শাখা। স্বরূপকাঠি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কয়েকটি অসহায় ও দুস্থ পরিবারের লোকদের হাতে ওই পোশাক তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠের স্বরূপকাঠি প্রতিনিধি ও উপজেলা শুভসংঘের উপদেষ্টা হযরত আলী হিরু। পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নাসিমা আক্তার তাঁর ১২ বছরের ছেলে সাইফুলের জন্য নতুন পোশাক উপহার পেয়ে বলেন, ‘টাকার সমস্যা থাকায় এবারের ঈদে ছেলেকে নতুন কাপড় কিনে দিতে পারিনি। নতুন পোশাক ছাড়াই এবারের ঈদ কাটবে বলে মনে হচ্ছিল। কিন্তু শুভসংঘের দেওয়া নতুন পোশাকে ছেলের মুখে হাসি ফুটেছে। ছেলের মুখের হাসি দেখে আমার মনে খুব আনন্দ হচ্ছে। শুভসংঘের এ উপহারের কথা আমরা কোনো দিন ভুলব না। ’

এ আয়োজনটির সমন্বয় করেন মোস্তাকিম বিল্লাহ রাজু, হাসি ও মামুনুর রশিদ।

উপজেলা শুভসংঘের সভাপতি সুব্রত হাওলাদার বলেন, ‘এই ঈদে আমরা সামান্য হলেও কিছু পরিবারের মুখে হাসি ফুটিয়েছি। আমরা এভাবে অসহায় মানুগুলোর পাশে থেকে তাদের মুখে হাসি ফোটাতে চাই। আর এটাই আমাদের শুভসংঘের মূল লক্ষ্য। আমাদের জন্য সবাই দোয়া করবেন, যাতে শুভ কাজে সবার পাশে সারা জীবন থাকতে পারি। ’

পুরো কার্যক্রমটির সহযোগিতায় ছিলেন স্বরূপকাঠি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু সায়েম, সাধারণ সদস্য মো. রুহুল আমিন ও লাকী আক্তার।



সাতদিনের সেরা