kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

পাবনায় হরিজন শিক্ষার্থীদের মুখে হাসি ফোটাল শুভসংঘ

জীবন কুমার সরকার, পাবনা থেকে   

৪ ডিসেম্বর, ২০২১ ১২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



পাবনায় হরিজন শিক্ষার্থীদের মুখে হাসি ফোটাল শুভসংঘ

সুখী মানুষ নাকি ওপরের আকাশটা খুব আয়েশ করে দেখতে পারেন। কিন্তু এখানে রয়েছে ভিন্ন এক গল্প। ওপরে চালা নেই, উড়ে গেছে বৈশাখীর কালবৈশাখী ঝরে। পরিত্যক্ত একটি ভবনও রয়েছে।

বিজ্ঞাপন

যার বেহাল দশা, যা ভেঙে পড়বে যেকোনো সময়। পাবনা পৌর এলাকার হরিজন সম্প্রদায়দের কলোনিতে অবস্থিত শহীদ মৌলানা কছিমুদ্দিন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। ১৯৯১ সাল থেকে প্রতিষ্ঠানটির প্রধানশিক্ষক সুকুমার চন্দ্র সাহার পরিচালনায় রোদ, বৃষ্টি, ঝড় এবং কনকনে শীত উপেক্ষা করে এখনো চলমান৷ছোট্ট শ্রেণিকক্ষে একসাথে সকল শিক্ষার্থীর ক্লাস করানো সম্ভব নয় বলে ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১০৪ জন শিক্ষার্থী তিনটি শিফটে ক্লাস করে আসছে।  

কালের কণ্ঠ শুভসংঘের পাবনা জেলা ইউনিটের একদল স্বেচ্ছাসেবী বন্ধুরা শুনেছিল তাদেরই আর্তনাদের গল্প। শুনতে না শুনতেই পরিকল্পনা প্রস্তুত। আজ শনিবার (৪ ডিসেম্বর) সংগঠনটির পাবনা জেলা ইউনিটের সভাপতি শেখ রাফসান যানি সজীবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুচিত্রা পূজার পরিচালনায় প্রাথমিক শিক্ষা উপকরণ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং টিফিন উপহার হিসেবে বিতরণ করতে তারা উপস্থিত হয় বিদ্যালয়টিতে।  

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সরকারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের ইন্সট্রাক্টর এবং শুভসংঘের পাবনা জেলা ইউনিটের উপদেষ্টা মোহাম্মদ আলী আকবর মিঞা। সেসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রধানশিক্ষক সুকুমার চন্দ্র সাহা, রোটারিয়ান আব্দুল মান্নান ভূঁইয়া। সংগঠনটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন শুভসংঘের পাবনা জেলা ইউনিটের সহ-সভাপতি সাহেরা আক্তার উর্মী, সহ-সাধারণ সম্পাদক মো. ফকরুল ইসলাম লিয়ন, সাংগঠনিক সম্পাদক জীবন কুমার সরকার, অর্থ সম্পাদক হাবিবুর রহমান স্বপন, ক্রীড়া সম্পাদক মোবাশ্বিরা খাতুন, নারী বিষয়ক সম্পাদক রুখশানা শবনম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আশিকুল আলম তমাল, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. শাহীন সাদিক, দপ্তর সম্পাদক আসাদুল ইসলাম জনমসহ কার্যকরী সদস্যরা।



সাতদিনের সেরা