kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

শুভসংঘ পাঠচক্রের চতুর্দশতম আসর

'মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের কথা'

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২১ ১৯:২৫ | পড়া যাবে ২ মিনিটে



'মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের কথা'

ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের কথা’ প্রতিপাদ্য নিয়ে কালের কণ্ঠ শুভসংঘ পাঠচক্রের চতুর্দশতম আসর অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকাল ৩টায় ইসলামিয়া সরকারি হাইস্কুল মাঠে এই আসর অনুষ্ঠিত হয়।

উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চুর সভাপতিত্বে শুরুতেই মুক্তিযুদ্ধ ভিত্তিক স্বরচিত কবিতা পাঠ করেন কবি আব্দুল কাদের, কবি হারুন অর রশিদ, কবি সোহেল রানা, মুক্তিযুদ্ধের কবিতা আবৃত্তি করে শিশু শিক্ষার্থী জান্নাতুন নূর, রিয়াম, সাউদি, জান্নাতুল ফাতিহা, দেশাত্ববোধক গান পরিবেশন করে আবু সায়েম ও সপ্তম শ্রেণির শিক্ষার্থী কণ্ঠশিল্পী জান্নাতুল ফেরদৌসি সুপ্রীতি। আসরের দ্বিতীয় পর্বে মুক্তিযুদ্ধের উপর স্বরচিত প্রবন্ধ পাঠ করেন উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক ও আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজের প্রভাষক গোলাম মোহাম্মদ ফারুকী।

বিজ্ঞাপন

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধ দিনের অভিজ্ঞতার আলোকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজ আহম্মেদ ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সলিমউল্লাহ মোস্তফা স্মৃতি চারণ মূলক বক্তব্য রাখেন। আবেগ আপ্লুত বক্তব্যে তারা নিজেদের প্রত্যক্ষ যুদ্ধের বীরত্বগাথা ও বিবরণ দেন।

পরে মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও বাস্তবতা তুলে ধরে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা শুভসংঘের প্রধান উপদেষ্টা ডা. কে এম এহসান, বীর মুক্তিযোদ্ধা মফিজ আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা সলিমউল্লাহ মোস্তফা, উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ ফারুকী, কোষাধ্যক্ষ শ্রী অনীল রায়, সাংবাদিক নজরুল ইসলাম, গোলাম সারোয়ার পারভেজ, শামীমা আক্তার, শিক্ষার্থী আশরাফুজ্জামান, হানিফ প্রমুখ।



সাতদিনের সেরা