kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

স্বরূপকাঠিতে বরছাকাঠি গণহত্যা দিবস পালন করল শুভসংঘ

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি   

১০ নভেম্বর, ২০২১ ২১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



স্বরূপকাঠিতে বরছাকাঠি গণহত্যা দিবস পালন করল শুভসংঘ

১০ নভেম্বর পিরোজপুরের স্বরূপকাঠির বরছাকাঠি গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী বরছাকাঠি তহশীল অফিসের সামনে গণহত্যা চালিয়ে ইন্দুরহাট ও মিয়ারহাট বন্দরসহ আশেপাশের বহু বাড়িঘর পুড়িয়ে দেয়।  
 
দিনটি পালনে কালের কণ্ঠ শুভসংঘ স্বরূপকাঠি শাখার উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
বুধবার বিকেলে উপজেলার সোহাগদল ইউনিয়নের বরছাকাঠি বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শুভসংঘের সদস্যরা।

বিজ্ঞাপন

এ সময় তাদের সাথে স্থানীয় মুক্তিযোদ্ধা, শিক্ষক ও শহীদ পরিবারের সদস্যরা অংশ নেয়।
 
পরে কালের কণ্ঠের স্বরূপকাঠি প্রতিনিধি ও উপজেলা শুভসংঘের উপদেষ্টা মো. হযরত আলী হিরুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালেক, উপজেলা শুভসংঘের সভাপতি মো. মহিবুল্লাহ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. মাহফিজুর রহমান ফাগুন, অবসরপ্রাপ্ত শিক্ষক মো. চাঁন মিয়া ও মো. হুমায়ুন কবির প্রমুখ।  
 
অনুষ্ঠানে সঞ্চালনা করেন মো. তপু রায়হান ও শাহ সগীর। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. মন্টু মিয়া, সমাজ সেবক মো. সেলিম বাহাদুর, প্রধান শিক্ষক শরীফুজ্জামান, উপজেলা শুভসংঘের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. মোস্তাকিন বিল্লাহ রাজু,সদস্য হাসি, নূরানী আক্তার, নূরে হাফসা কচি প্রমুখ উপস্থিত ছিলেন।


সাতদিনের সেরা