kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

গাছ থেকে পেরেক অপসারণ করলেন আটোয়ারী শুভসংঘের বৃক্ষপ্রেমী বন্ধুরা

পঞ্চগড় প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০২১ ০৪:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



গাছ থেকে পেরেক অপসারণ করলেন আটোয়ারী শুভসংঘের বৃক্ষপ্রেমী বন্ধুরা

প্রকৃতির অপরূপ শোভা গাছপালা। মানুষের বেঁচে থাকার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করলেও গাছের সঙ্গে কিছু অসচেতন মানুষ নির্মম আচরণ করে আসছিলেন। জীবন্ত গাছে পেরেক ঠুকে নানা রকম ব্যানার ফেস্টুন ঝুলিয়ে রাখতেন তারা। পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সদরের বিভিন্ন এলাকায় দেখা মিলতো এমন কষ্টদায়ক চিত্র। বিষয়টি আহত করে শুভসংঘের সদস্যদের। তারা সিদ্ধান্ত নেন গাছে পেরেক ঠুকে লাগানো ব্যানার ফেস্টুন অপসারণের। যেই কথা সেই কাজ।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল থেকেই তারা নেমে পড়ে গাছের কষ্ট দূর করার কাজে। আটোয়ারী উপজেলা সদরের ফকিরগঞ্জ বাজার থেকে শুরু করে চারপাশে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে গাছ থেকে ব্যানার ফেস্টুন অপসারণ শুরু করে তারা। নিজেরা গাছে উঠে ব্যানার ফেস্টুন নামানোর পাশাপাশি পেরেকগুলো তুলে ফেলেন। এ সময় তারা গাছে পেরেক না লাগানোর জন্য সচেতনতামূলক প্রচারণা চালায়। একই সঙ্গে ‘গাছ জীবন বাঁচায়, গাছে পেরেক মারবেন না’ লেখাসহ শুভসংঘের লোগো সম্বলিত ব্যানার রশি দিয়ে বিভিন্ন স্থানে টানিয়ে দেয় তারা।

শুভসংঘের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে উপজেলার সচেতনমহল। বৃক্ষপ্রেমের এই মহৎ কার্যক্রমে অংশ নেয় আটোয়ারী উপজেলা শুভসংঘের সভাপতি রাব্বু হোসেন, সাধারণ সম্পাদক জাহিদ হাসান, সহসভাপতি সোহাগ আলী, আরিফ ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আলী, রাকিব, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সানোয়ার ইসলাম, কোষাধ্যক্ষ সুমন, সাহিত্য বিষয়ক সম্পাদক মিলন রহমান, সমাজকল্যাণ সম্পাদক লিটন ইসলাম, ক্রীড়া সম্পাদক শুভ, নারী বিষয়ক সম্পাদক জেসমিন আক্তারসহ নারী বিষয়ক সম্পাদক রিতু আক্তার, কার্যকরী সদস্য-স্বপন, মিমি আক্তার, কালাম, তামান্না আক্তার, কাউসার, রাশেদ, সারোয়ার, বাঁধন, রিফাত, কাঞ্চন, জয়, আরিফ, বিজয়, জাহেদ, আরিফ হোসেন, ফিরোজ। 



সাতদিনের সেরা