kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

অনুস্কার হাতের ছোঁয়ায় প্রাণ ফেরে কাগজে

নাজমুল হুদা   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



অনুস্কার হাতের ছোঁয়ায় প্রাণ ফেরে কাগজে

অনুস্কা মন্ডল। জাদুকরী শৈল্পিক হাত। যার ছোঁয়ায় কাগজে প্রাণ ফেরে। দেখা যায় মনোমুগ্ধকর চিত্রকর্ম। পেন্সিল আর রং-তুলির সঙ্গেই তার গভীর বন্ধুত্ব। সেন্ট থমাস পাবলিক স্কুলে ষষ্ঠ শ্রেণিতে পড়ছে এই চিত্রশিল্পী। পরিবার নিয়ে বসবাস করছে পশ্চিমবঙ্গের বাকুড়া জেলায়। ইতোমধ্যে কালের কণ্ঠ শুভসংঘ আয়োজিত প্রতিভার খোঁজে চূড়ান্ত পর্বে অংশ নিয়েছে সে। পেন্সিলে আঁকা চিত্রকর্ম দেখে অনেকেই প্রসংশা করছেন তার।
 
মাত্র তিন বছর বয়স থেকেই অনুস্কা ছবি আঁকে। ঘরে বসে ইউটিউবে খুঁটিনাটি বিষয়গুলো শিখেছে। এরপর একা একাই সেগুলো চর্চা করেছে। এখন সে যেকোনো ছবি খুব সহজেই আঁকতে পারে। করোনায় লকডাউনে ছবি আঁকার কাজেই সময় ব্যয় করেছে অনুস্কা। তার এই শৈল্পিক কাজে উৎসাহ দিচ্ছেন বাবা-মা। অনুস্কা বলে, আমার মা-বাবা সব সময় আমাকে ছবি আঁকার জন্য হেল্প করে। আমার যখন যা প্রয়োজন তখন তাই এনে দেয়। কখনো স্কুলের পড়ার জন্য বকা দেয় না। আমার বন্ধুরাও আমাকে উৎসাহ দেয়। 
 
অনুস্কার বাবা অনুপম মন্ডল জানান, অনুস্কার হাতে যেকোনো ছবি দিলেই তার হুবহু এঁকে দিতে পারে। ছবিগুলো দেখে মানুষ প্রসংশা করে। বিভিন্ন প্রতিযোগিতায় সে অনেক পুরস্কার পেয়েছে। তার এই অর্জনগুলো শৈল্পিক কাজে আরো অনুপ্রেরণা দেয়।
 
তিনি বলেন, আমি মেয়ের ইচ্ছেকেই প্রাধান্য দেই। ওর যখন যা প্রয়োজন সেটা এনে দেই। লেখাপড়ার জন্য কোন চাপ দেই না। সে ছবি আঁকতে পছন্দ করে। তাই স্কুলের পড়ায় চেয়ে ছবি আঁকায় বেশি সময় দেয়। আমরাও তাকে সাপোর্ট দেই।


সাতদিনের সেরা