kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

গফরগাঁওয়ে শুভসংঘের দ্বাদশ বর্ষপূর্তি আসর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১০ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে শুভসংঘের দ্বাদশ বর্ষপূর্তি আসর

ময়মনসিংহের গফরগাঁওয়ে কালের কণ্ঠ শুভসংঘের নিয়মিত উদ্যোগ পাঠচক্রের দ্বাদশ ও বর্ষপূর্তি আসর অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকালে পৌর শহরের জেলা পরিষদ ডাকবাংলো অডিটরিয়ামের বারান্দায় এই আসর হয়। উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত আসরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও শুভসংঘের প্রধান উপদেষ্টা ডা: কেএম এহসান। 

উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ ফারুকীর সঞ্চালনায় শুরুতেই স্বরচিত কবিতা পাঠ করেন কবি শামছুল হুদা, আব্দুল কাদের, হারুন অর রশিদ সরকার, মোঃ জাহিদুল হক, আশরাফুজ্জামান রিয়েল, আফরান ইসলাম তরুন, কবিতা আবৃত্তি করেন কান্দিপাড়া আব্দুর রহমান ডিগ্রী কলেজ শাখা শুভসংঘের সাবেক সাধারণ সম্পাদক জোবায়েত হোসেন রিমন, সংগীত পরিবেশন করেন এসআই আনোয়ার হোসেন চিশতি, স্বরচিত সংগীত পরিবেশন করেন গীতিকার আব্দুল কুদ্দুস ভূইয়া। 

পরে পূর্ব নির্ধারিত প্রতিপাদ্য ‘করোনাকাল ও প্রাসঙ্গিক ভাবনা’ বিষয়ে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন ডাঃ কেএম এহসান, আব্দুল হামিদ বাচ্চু, গোলাম মোহাম্মদ ফারুকী, এসআই আনোয়ার হোসেন, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ। 

উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চু বলেন, করোনা সংক্রমণ জনিত কারনে পাঠচক্রের কয়েকটি পর্ব আমরা করতে পারিনি। সংক্রমণ প্রবণতা যেহেতু কমেছে তাই আশাকরি এখন থেকে নিয়মিত আসর অনুষ্ঠিত হবে এবং নিবৃতচারী তৃণমূলের কবি, শিল্পী সাহিত্যিকদের মিলনমেলায় পরিণত হবে।

উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও শুভসংঘের প্রধান উপদেষ্টা ডা: কেএম এহসান তার বক্তব্যে বলেন, মহামারী করোনাকাল পৃথিবীর মানুষকে অনেক কিছু শিক্ষা দিয়েছে। এই বিপর্যয়কর মূহুর্তে যেমন দেখা গেছে মানুষের ভেতরের চরম নিষ্ঠুরতা, দয়ামায়াহীনতা তেমনি অনেকে সেবা দিয়ে, মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। শিল্পী, কবি-সাহিত্যিকরা চোখে দেখে ও হৃদয় দিয়ে অনুভব করে তাদের রচনায় সময়ের চিত্র তুলে ধরতে হবে।



সাতদিনের সেরা