kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

পুঠিয়ার ২৮ গ্রামে কালের কণ্ঠ শুভসংঘের খাদ্য সহায়তা

নাজমুল হুদা, রাজশাহী থেকে   

২৩ আগস্ট, ২০২১ ১১:৪২ | পড়া যাবে ৩ মিনিটে



পুঠিয়ার ২৮ গ্রামে কালের কণ্ঠ শুভসংঘের খাদ্য সহায়তা

রাজকুমার। কোনো রাজারপুত্র নন। একজন কৃষক। নামে আধিপত্য থাকলেও বাস্তবজীবনে তার ছিটেফোঁটাও নেই। অল্প বয়সে সঙ্গিনীকে হারিয়ে জীবনগল্পে পিছিয়ে আছেন। এখন আট বছরের এক কন্যাকে বড় করার স্বপ্ন নিয়েই বেঁচে আছেন। কিন্তু দরিদ্রতার ফাঁদ ঘিরে ধরেছে তাকে। কৃষক রাজকুমার মেয়েকে নিয়ে কোনো রকম খেয়ে না খেয়ে বেঁচে আছেন। তাদের এই দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।

বসুন্ধরা গ্রুপের সহায়তায় খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে তাকে। খাবার পেয়ে বেজায় খুশি হয়েছেন তিনি। রাজকুমার বলেন, 'অভাবের দিনে আমাদের খাবার দিছেন। অনেক উপকার হইছে। আপনারা দুধেভাতে থাকুন।'

খাদ্য সহায়তা পেয়ে জিল্লুর রহমান নামের এক উপকারভোগী বলেন, আমি অ্যাকসিডেন্ট কইরা খোঁড়া হইয়া গেছি। এহন কোনো কাম করতে পারছি না। একজনের জমি দেখাশোনা করি। আমারে কিছু টাকা দেয়। আর বয়স্ক ভাতা দিয়াই কষ্ট করে চলি। আজ আপনারা সাহায্য দিলেন। এডা দিয়া কিছুদিন খাইতে পারব।

আজ সোমবার রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় তাদের মতো ২৮টি গ্রামের ৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ২ নম্বর বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই খাদ্য সহায়তা দেন শুভসংঘের সদস্যরা।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতিতে দেশের মানুষ যখন অসহায়, সেই সময়ে বসুন্ধরা গ্রুপ সারা দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। শুভসংঘের মাধ্যমে দেশের প্রতিটি জেলায় উপহারসামগ্রী বিতরণ করছে। দেশে অনেক বড় বড় শিল্পগোষ্ঠী রয়েছে। কিন্তু এই অসময়ে সবাই এগিয়ে আসেনি, বসুন্ধরা গ্রুপ এসেছে। তাদের এমন মহৎ উদ্যোগের জন্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ইউপি চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেন, বসুন্ধরা গ্রুপ আজকে আমাদের এলাকার ২৮টি গ্রামের অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দিয়েছে। তাই আমি তাদেরকে ধন্যবাদ জানাই। তারা যেন সামনেও আমাদেরকে সহযোগিতা করতে পারে, সে জন্য সবাই দোয়া করবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ'র পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, নিউজ টুয়েন্টিফোরের এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবনসহ ওয়ার্ড মেম্বার মাহাবুবুল হক, ওয়াহেদ, মিজানুর রহমান মিন্টু, দেলোয়ার হোসেন, মতিউর রহমান, আবুল হোসেন, কোরমান।



সাতদিনের সেরা