kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

পোরশার ২৫০ পরিবারের মুখে হাসি ফোটাল কালের কণ্ঠ শুভসংঘ

তসলিম উদ্দিন ও নাজমুল হুদা, নওগাঁ থেকে   

৫ আগস্ট, ২০২১ ১৭:২২ | পড়া যাবে ৩ মিনিটে



পোরশার ২৫০ পরিবারের মুখে হাসি ফোটাল কালের কণ্ঠ শুভসংঘ

নওগাঁ জেলার পোরশা উপজেলায় ২৫০ অতিদরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সকলের মাঝে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি মেনে নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ১৫০ ও সরাইগাছীর মোড়ের কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয় মাঠে ১০০ পরিবারকে এই খাদ্যসামগ্রী দেওয়া হয়।

বয়স ১০০ পেরিয়েছে জিল্লুর রহমানের। মুখে দাত না থাকায় ঠিক মত কথা বলতে পারেন না। হাঁটেন লাঠি ভর দিয়ে। বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে খুশি তিনি। হাত তুলে দোয়া করে বলেন, 'আল্লা কাছে দোয়া থুই। বসুন্ধরা মালিকক যেন ভালো হয়। তোমরা হামাঘর আরো দিতে পারবেন।'

বসুন্ধরা গ্রুপের সাহায্য পেয়ে আশাফুল বেগম নামের এক উপকারভোগী বলেন, 'কোন দিন খায়ে কোন দিন না খায়ে দিন যাচে। আজকা তোমরা যে ত্রাণ দিলিন এগুলা দিয়ে কয়দিন ভালো মতন খাওয়া পামু। আল্লাহ তোমাঘরের ভালো করুক বা।'

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে পোরশা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহ মোহাম্মদ মনজুর মোরশেদ চৌধুরী বলেন, আজ আমাদের উপজেলার ছিন্নমূল ২৫০ পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপ খাদ্য সহায়তা দিল। তাই আমরা কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাই। কালের কণ্ঠ শুভসংঘ আমাদের নওগাঁ জেলার প্রত্যন্ত অঞ্চলে বসুন্ধরা গ্রুপের উপহার নিয়ে এসেছে। খুব সুষ্ঠু ভাবে তাদের এই ত্রাণ বিতরণ হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হামিদ রেজা বলেন, সারা বাংলাদেশের দুই লাখ পরিবারের মাঝে তারা খাদ্যসামগ্রী বিতরণ করছে। আমার জানা মতে সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপের মতো বৃহৎ পরিসরে এই ত্রাণ বিতরণ কার্যক্রম আর কেউ করেনি। বেসরকারিভাবে এটা দেশের সবচেয়ে বড় ত্রাণ বিতরণ কার্যক্রম। আমাদের উপজেলাসহ নওগাঁ জেলায়ও তিন হাজার পরিবারকে এই খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। দেশব্যাপী এমন মহৎ উদ্যোগ নেওয়ার জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে আমি ধন্যবাদ জানাই।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ'র নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, শুভসংঘের পোরশা উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান সরকার বাবু, উত্তরা ইউনিভার্সিটি শাখার সাবেক সভাপতি আলমগীর হোসেন রনিসহ সেচ্ছাসেবী নুরুজ্জামান, গাজ্জালী সরকার, নাহিদ, মওদুদ আহমেদ।



সাতদিনের সেরা