kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

শুভসংঘের খাদ্য সহায়তা

'ঈদের সময় ছইল পইল নিয়ে কয়দিন ভালোই খাবার পামো'

রবিউল আলম বিপ্লব ও নাজমুল হুদা, রংপুর থেকে   

১৬ জুলাই, ২০২১ ১৩:৩৬ | পড়া যাবে ৩ মিনিটে



'ঈদের সময় ছইল পইল নিয়ে কয়দিন ভালোই খাবার পামো'

'মুই স্বপ্নেও ভাবম নাই এতোগুলা জিনিস পাইম। এই করোনার সময় দিন গুলো মোর খায়া না খায়া যায়। সামনত ঈদ। ঈদের সময় ছইল পইল নিয়ে কয়দিন ভালোই খাবার পামো। আল্লাহ যেন বসুন্ধরার মালিকক যুগ যুগ বাঁচি থোয়।'

কালের কণ্ঠ শুভসংঘের খাদ্য সহায়তা পাওয়ার পর অশ্রুসিক্ত হয়ে এভাবেই কথাগুলো বলছিলেন পীরগাছা উপজেলার কান্দি কাবিলাপাড়া গ্রামের বেলী বেগম। আর দাদন গ্রামের মেরেকজান বেওয়া বলেন, 'হামরা গরিব মানুষ বাবা, হামাক কেউ কিছু দেয় না। এই পত্তম এতুগুলা জিনিস পানু। করোনার সময় কোনো কাজ কাম নাই। চারটা ছইল নিয়ে অর্ধাহারে অনাহারে দিন কাটাই। এইগলা যামরা দিছে আল্লাহ তার ভালো করুক।'

আজ শুক্রবার বেলী-মেরেকজানের মতো রংপুর জেলার পীরগাছা উপজেলায় ৩০০ অতিদরিদ্র পরিবাররের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। করোনায় ক্ষতিগ্রস্ত ও বয়স্কদের মাঝে এই সহায়তা দেওয়া হয়।

কান্দিরহাট স্কুল অ্যান্ড কলেজের মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণে অংশ নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. মাহাবুবার রহমান বলেন, প্রান্তিক হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে কালের কণ্ঠ শুভসংঘ যে উদ্যোগ গ্রহণ করেছে তার জন্য উপজেলার পক্ষ থেকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বসুন্ধরা গ্রুপ সব সময়ই মানুষের পাশে দাঁড়ায়। এবারও শুভসংঘের তত্ত্বাবধানে দেশের প্রতিটি জেলার অসহায় মানুষের মাঝে খাদ্য পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন তাই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে অন্তর থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বর্তমান পরিস্থিতিতে আপনাদের জন্য খাদ্য সহায়তা খুব প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। কারো কোনো খাদ্যের দরকার হলে ৩৩৩ নম্বরে কল দিবেন। আমরা আপনার বাসায় খাবার পৌঁছে দেবো। তবুও কেউ অযথা বাইরে ঘুরাঘুরি করবেন না।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুল আরেফিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল ইসলাম, কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের রংপুর অফিস প্রধান স্বপন চৌধুরী, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, রংপুর জেলা শাখার সভাপতি ইরা হক, পীরগাছা শাখার সভাপতি মো. ফজলুর রহমান, সাধারণ সম্পাদক শ্রাবণ চন্দ্র আদিত্যসহ অন্যান্যদের মধ্যে লুৎফর রহমান, কায়সার আলী, আব্দুল কুদ্দুস, শামীম, নাজমুল ইসলাম, শাহানত ইসলাম, আমিনুল ইসলাম, হাফিজুর রহমান, জোবায়ের, সাজেদুল, অতুল চন্দ্র প্রমুখ।



সাতদিনের সেরা