kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

কাউনিয়ায় ৩০০ অসহায় পরিবার পেল কালের কণ্ঠ শুভসংঘের খাদ্যসহায়তা

স্বপন চৌধুরী ও নাজমুল হুদা, রংপুর থেকে   

১৬ জুলাই, ২০২১ ১২:০২ | পড়া যাবে ৩ মিনিটে



কাউনিয়ায় ৩০০ অসহায় পরিবার পেল কালের কণ্ঠ শুভসংঘের খাদ্যসহায়তা

রংপুর জেলার কাউনিয়া উপজেলায় ৩০০ অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। আজ শুক্রবার কাউনিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের মাঠে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করে কালের কন্ঠ শুভসংঘের সদস্যরা।

বৃদ্ধ জমিলা বেগমের কেউ নেই। থাকেন একটি ছোট কুঁড়ে ঘরে। ৯৫ বছর বয়সে এসেও গরম পানিটুকু করে দেওয়ার কেউ নেই। মানুষের থেকে সাহায্য নিয়েই একবেলা ডাল-ভাত রেধে খেয়ে বেঁচে আছেন। বসুন্ধরা গ্রুপের সহায়তা পেয়ে জমিলা বলেন, আমাদের মতো গরিব মাইনষেরে আল্লায় তোমাদের আরো দিবার তৌফিক দেক। তোমরা শান্তিতে থাকো।

আব্বাস আলী নামের এক উপকারভোগী বলেন, আগে চায়ের দোকান করতাম। করোনায় বন্ধ হইয়া গেছে। এখন কৃষিকাজ করে ৬ জন নিয়া খাই। চলতে খুব কষ্ট হয়। এই সময়ে তোমাগো সাহায্য পাইয়া খুব আছান (উপকার) হইলো। তোমাগো বসুন্ধরা চেয়ারম্যানের জন্য দোয়া করি। তার বালা-মুসিবত না হোক।

ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়ে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা তারিন বলেন, আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে অনেক ধন্যবাদ জানাই করোনার সময়ে এমন চমৎকার উদ্যোগ নেওয়ার জন্য। সবাইকে অনুরোধ করবো আপনারা তার জন্য দোয়া করবেন। সেই সাথে শুভসংঘের সদস্যদের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করি তারা যেন তাদের শুভকাজ চলমান রাখে। মুক্তিযুদ্ধে আমরা যেমন দেশ স্বাধীন করেছিলাম তেমন করোনার এই দুর্যোগ সময়টাও জয় করতে পারবো। এর জন্য আপনাদের সবার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে। সরকারের বিধিনিষেধ মেনে চলতে হবে। আপনাদের কোন সহযোগিতা লাগলে আমাদের জানাবেন। কোন খাদ্যসামগ্রী প্রয়োজন হলে ৩৩৩ নাম্বারে কল দিবেন। আমরা আপনাদের পাশে আছি।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুমুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, কাউনিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক তোজাম্মেল হক, শুভসংঘের রংপুর জেলা শাখার সভাপতি ইরা হক, কাউনিয়া উপজেলা শাখার উপদেষ্টা সারওয়ার আলম মুকুল, মো. মোস্তাক আহমেদ, জহির রায়হান, সভাপতি শামিম হোসেন, সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিনসহ অন্যাদের মধ্যে সাইফুল ইসলাম, শ্রী মোহন চন্দ্র, মিজানুর রহমান, আবু সাইম, আমজাদ হোসেন, তারাজুল ইসলাম, আসাদুজ্জামান দূর্জয়, সম্রাট, মাফি, রুমা রানী, নিতিশচন্দ্র রায়, অনামিকা রায়, শাহনাজ পারভীন, আসাদুজ্জামান প্রমুখ।



সাতদিনের সেরা