kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

কালের কণ্ঠ শুভসংঘের ত্রাণ : ৩০০ পরিবারে কাটল শঙ্কা, ফুটল হাসি

রাসেল ইসলাম ও নাজমুল হুদা, দিনাজপুর থেকে   

১১ জুলাই, ২০২১ ১৭:০৩ | পড়া যাবে ৩ মিনিটে



কালের কণ্ঠ শুভসংঘের ত্রাণ : ৩০০ পরিবারে কাটল শঙ্কা, ফুটল হাসি

দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলায় ৩০০ অসহায় ও অতিদরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ রবিবার চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণসামগ্রী বিতরণ করে শুভসংঘ।

হোটেলে চাকরি করে জীবিকা নির্বাহ করেন তাজমুল ইসলাম। লকডাউনে বন্ধ হোটেল। এতে কর্মহীন হয়ে পরেছেন তিনি। মাটির ব্যাংকে জমানো সামান্য কিছু টাকা ছিল। তাই দিয়ে বাজার করে বৃদ্ধ বাবা-মাকে নিয়ে খাচ্ছেন। তবে লকডাউনে তাও ফুরিয়ে গেছে। চিন্তার ভাজ পরেছে তার কপালে। বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে দুবেলা খাওয়ার খরচ নেই। ওষুধের টাকা কিভাবে জোগাড় করবে তা নিয়েও শঙ্কিত তিনি। বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে শঙ্কা কিছুটা দূর হয়েছে। হাসি ফুটেছে মুখে। 

ত্রাণ পেয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে দোয়া করে তাজমুল বলেন, দুর্যোগের সময়ে আপনাদের সাহায্য পাইছি খুব উপকার হইছে। বাবা-মাকে নিয়ে কয়দিন খাইতে পারিমু।

দুর্ঘটনায় আট বছর আগে পা হারিয়েছেন ৯৬ বছর বয়সী হিকমত আলী। ঘরে তার কেউ নেই। ভিক্ষাবৃত্তি করেই নিবারণ করেন পেটের ক্ষুধা। বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে হিকমত আলী বলেন, 'বাবা আমি কোন কাম করিব পারি না। মানুষের সাহায্য খাই। তোমরা হামারে যে নিয়তে সাহায্য দিলা আল্লা যেন সেই নিয়ত রাখে। এলা খাবার দিয়া হামি ভেইল দিন খাইবা পারিমু। তোমরা জন্য দোয়া করিমু।'

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইরতেজা হাসান বলেন, বসুন্ধরা গ্রুপের এই ত্রাণ সহায়তার মাধ্যমে আপনারা কিছু দিন ঘরে বসেই খেতে পারবেন। এই সময়টা আপনারা কোনোভাবেই ঘর থেকে বের হবেন না। আপনার নিজেরা সুস্থ থাকবেন, আমাদের সবাইকে সুস্থ রাখবেন। আমি ধন্যবাদ জানাচ্ছি বসুন্ধরা গ্রুপকে এই মহতী উদ্যোগ নেওয়ার জন্য। তাদের এই কার্যক্রম আরও সুদূর প্রসারিত হোক।

এছাড়া ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন আমেনা-বাকী রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, শুভসংঘের দিনাজপুর জেলা শাখার জাকেনুর ইসলাম, শরিফুল ইসলাম শরিফ, ইয়াসির আরাফাত রাফি, দিনাজপুর সরকারি কলেজ শাখার হুমায়ুন পারভেজ, শিহাব আহমেদ, শুভসংঘ চিরিরবন্দর উপজেলা শাখার সভাপতি মো. কামরুজ্জামান সরকার, সাধারণ সম্পাদক মো. আসাদুল্লাহ আল গালিবসহ তৈবুর রহমান তুহিন, মশিউর রহমান, নবিউল ইসলাম, আহসান হাবীব, মোরশেদ আলম, শাহরিয়া সরকার, মোসাদ্দেক হোসেন, ফিরোজ ইসলাম, ওয়াজেদ আলী, রসেদুল ইসলাম ও তাম্মানা আফরিম তিথি প্রমুখ।



সাতদিনের সেরা