kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

ফুলবাড়িতে ত্রাণ নিয়ে ৩০০ দরিদ্রের পাশে কালের কণ্ঠ শুভসংঘ

রাসেল ইসলাম ও নাজমুল হুদা, দিনাজপুর থেকে   

১১ জুলাই, ২০২১ ১১:৩৪ | পড়া যাবে ৩ মিনিটে



ফুলবাড়িতে ত্রাণ নিয়ে ৩০০ দরিদ্রের পাশে কালের কণ্ঠ শুভসংঘ

দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় ৩০০ অতিদরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। আজ রবিবার (১১ জুলাই) উপজেলার ফুলবাড়ী জি এম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা।

রাজমিস্ত্রীর কাজ করেন ইমান আলী। লকডাউনে কাজ নেই। তাই ঘরে বসে ধারদেনা করে দু'বেলা খাচ্ছেন। শুভসংঘের সদস্যদের থেকে বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা পেয়ে মলিন মুখে হাসি ফুটেছে তার। ইমান বলেন, হামরা প্রতিদিন যা কাম করি তাই খাই। দু'দিন কাম না থাকলে পরের দিন খরচ করতে পারি না। লকডাউনে কাম পাইতাছি না। টাকা ঋণ নিয়া খাইতাছি। কবে কাম করে এলা টাকা শোধ দিম জানি না। তোমার ত্রাণে কয়দিন খাইল যাবে। বসুন্ধরা গ্রুপের তানে দোয়া করছু। 

জাল বুনে হাটে বিক্রি করে সংসার চালান মোহাজার আলী। দু'পায়ের একটি নেই তার। শুভসংঘের ত্রাণ পেয়ে তিনি বলেন, হামার ছুয়া-মেয়ে আছে তারা কেউ দেখেনা বা। নিজে মাছোর জাল বুনে হাটে বিক্রি করে কষ্ট করে খাই। কেউ হামাক দেখে না বা। তোমরা সাহায্য দিলা বা। হামরা কয়দিন খেতে পারিমু।

এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ীর উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। তিনি বলেন, সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। দিনাজপুরের অতিদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে। আপনাদের ত্রাণ সহায়তা দিচ্ছে। তাই আমি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। সরকারসহ বিভিন্ন সামাজিক সংগঠন আপনাদের খাদ্য সহায়তা দিচ্ছে। তাই লকডাউনে কেউ ঘর থেকে বের হবেন না। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। কারো কোনো সহায়তার প্রয়োজন হলে আমাদের জানাবেন।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোছাম্মাৎ কানিজ আফরোজ, জি এম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হক, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি অমর চাঁদ গুপ্ত অপু, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, শুভসংঘের দিনাজপুর জেলা শাখার জাকেনুর ইসলাম, শরিফুল ইসলাম শরিফ, ইয়াসির আরাফাত রাফি, দিনাজপুর সরকারি কলেজ শাখার হুমায়ুন পারভেজ, শিহাব আহমেদ, ফুলবাড়ী উপজেলার শুভসংঘের আনোয়ার হোসেন মন্ডল, সুমীত শীল, শাহ নেওয়াজ শরিফ, মাহমুদুল হাসান স্বপন, শংকর রায়, আরিফ হোসেন, আলামিন, তানভির, আহমেদ, সুলভ গুপ্ত, হাসানুর ও রুবেল প্রমুখ।



সাতদিনের সেরা