kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

ব্ক্ষৃরোপণের মধ্য দিয়ে কাউনিয়া শুভসংঘের যাত্রা শুরু

রংপুর অফিস   

৯ জুলাই, ২০২১ ১৫:২১ | পড়া যাবে ৩ মিনিটে



ব্ক্ষৃরোপণের মধ্য দিয়ে কাউনিয়া শুভসংঘের যাত্রা শুরু

'শুভ কাজে সবার পাশে' স্লোগানকে ধারণ করে রংপুরের কাউনিয়ায় কালের কণ্ঠ শুভসংঘের কমিটি গঠন করা হয়েছে। কাউনিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বৃহস্পতিবার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে ৪১ সদস্য বিশিষ্ট শুভসংঘের কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে শুভসংঘের কর্মকাণ্ড সম্পর্কে আলোকপাত করেন কালের কণ্ঠের রংপুর ব্যুরোপ্রধান ও কেন্দ্রীয় শুভসংঘের জ্যেষ্ঠ সহসভাপতি স্বপন চৌধুরী।

এসময় নবগঠিত শাখার বন্ধুরা ভালো কাজের সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করে সমাজের নানা অসঙ্গতি দুর করার অঙ্গীকার করেন। দিনটি স্মরণে রাখতে বিদ্যালয় চত্বরে বৃক্ষরোপণ করা হয়।

বীরমুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কাউনিয়া মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোস্তাক আহমেদ, প্রত্যাশার আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক সরওয়ার আলম মুকুল, জহির রায়হান, রংপুর জেলা শুভসংঘের শুভ আহমেদ প্রমুখ।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তারা বলেন, কালের কণ্ঠ শুভসংঘ এখন দেশের একটি বিশাল সামাজিক সংগঠনে পরিণত হয়েছে। তারা ভালো ভালো কাজ করছে। এর সঙ্গে যারা থাকবে তারা কখনো খারাপ কাজের সঙ্গে জড়িত হতে পারে না। শুভসংঘের কাউনিয়া শাখা গঠনে কালের কণ্ঠের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা বলেন, এর মাধ্যমে স্থানীয় একঝাঁক তরুণ নানা অসঙ্গতি দূর করাসহ সামাজিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার একটা ভালো জায়গা পেল। অনুষ্ঠানে গঙ্গাচড়া শুভসংঘের আল্পনা রিতু, আয়শা সিদ্দিকা মনিষা ও ফারজানা আক্তার নওরিন উপস্থিত ছিলেন।

পরে শামীম হোসেনকে সভাপতি ও মোসলেম উদ্দিকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট শুভসংঘের কাউনিয়া শাখা গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মোহন চন্দ্র বর্মন ও আবু সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ও অনামিকা রায়, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক তারাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান দুর্জয়, সহ-প্রচার সম্পাদক আশিকুর রহমান এটম, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রুমা রানী, সমাজকল্যাণ সম্পাদক আনোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক সম্রাট হোসেন, নারী বিষয়ক সম্পাদক শাজানাজ পারভীন (সাথী), সহ-নারী বিষয়ক সম্পাদক সাগরিকা আক্তার (রুমা), তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক তাইজুল আহমেদ, দপ্তর সম্পাদক মিতু আক্তার, রক্ত বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, বন্ধু বিষয়ক সম্পাদক নিতিশ কুমার মিত্র।

কমিটির কার্যকরী সদস্যরা হলেন- সুমন আহমেদ, এবাদত আলী, রুবেল মিয়া, রাজু মিয়া, পল্লবী রানী, মিনহাজুর রহমান, আসাদ্জ্জুামান, জসিম সরকার, মাহামুদুল হাসান, আফরোজা ফকি, মাইদুল ইসলাম, সালাউদ্দিন, যধিষ্টির বর্মন, লিমন চন্দ্র, কামরুজ্জামান, রুবেল মিয়া, প্রবিত্র সরকার হৃদয়, হাসান আলী (তুহিন), রুবেল হোসেন ও নাছিমা আক্তার।

এছাড়া কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন বীরমুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, মোস্তাক আহমেদ, সরওয়ার আলম মুকুল ও জহির রায়হান।



সাতদিনের সেরা