kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

গোবিন্দগঞ্জ শুভসংঘের বৃক্ষরোপণ

গাইবান্ধা প্রতিনিধি   

২০ জুন, ২০২১ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



গোবিন্দগঞ্জ শুভসংঘের বৃক্ষরোপণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে স্থানীয় সরকারি কলেজ চত্বরে আজ রবিবার দুপুরে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র মুকিতুর রহমান রাফি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

কলেজের হল রুমে এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে উপজেলা শুভসংঘের সভাপতি তাহমিদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান আলোচক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক বশির আহমেদ, বিশেষ অতিথি উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান, শুভসংঘের উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবুলাল চৌধুরী, শিক্ষক তরিকুল ইসলাম, দীপক কুমার কর, শুভসংঘের উপজেলা সম্পাদক হুমায়ুন আহমেদ বিপ্লব, সহসভাপতি রাশিদ তাকি রাশু, অর্থ সম্পাদক অয়ন সুলতান, ক্রীড়া সম্পাদক সিয়াম সিদ্দিক, সদস্য আল আবিদ সিয়াম, অনুভব চৌধুরী ও করিম আনু মিয়া।

পৌর মেয়র মুকিতুর রহমান রাফি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। বঙ্গবন্ধুকন্যা প্রধাণমন্ত্রী শেখ হাসিনা এই জন্যই সকলকে ফলদ, বনজ ও ঔষধি গাছ রোপণের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বৃক্ষ শুধু মানুষের সুস্থ সুন্দর নির্মল জীবনই উপহার দেয় না, আমাদের প্রকৃতিকে ফুলে ফলে সুন্দর করে তোলে। পাশাপাশি পাখিদের আশ্রয়স্থলও হয়ে দাঁড়ায়। তিনি শুভসংঘকে এ জন্য অভিনন্দন জানান।

প্রধান আলোচক অধ্যক্ষ বশির আহমেদ বলেন, অহেতুক বৃক্ষ নিধন আমাদের প্রকৃতি ও জীবনকে নানা সমস্যায় ফেলছে। জলবায়ু পরিবর্তনের প্রধান কারণগুলোকে প্রতিহত করতে বৃক্ষ হতে পারে মানবজাতির অন্যতম বান্ধব। তিনি সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শুভসংঘকে বৃক্ষ রোপণের আহ্বান জানান।

গোবিন্দগঞ্জ কলেজের মাঠ সংলগ্ন এলাকায় শুভসংঘের বন্ধুরা আম, কাঁঠাল, পেয়ারা, হরিতকি, বয়রা , অর্জুন, নিম ও মেহগনিসহ ৫০টি গাছের চারা রোপণ করে। সমগ্র অনুষ্ঠান সমন্বয় করে শুভসংঘের  সহসভাপতি রাশিদ তাকি রাশু।



সাতদিনের সেরা