kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

গফরগাঁও শুভসংঘের উদ্যোগে বয়স্ক নারী শিক্ষাকেন্দ্র

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৯ জুন, ২০২১ ২১:১০ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁও শুভসংঘের উদ্যোগে বয়স্ক নারী শিক্ষাকেন্দ্র

ময়মনসিংহের গফরগাঁওয়ে শুভসংঘের উদ্যোগে বয়স্ক নারী শিক্ষাকেন্দ্র উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার বিকেলে পৌর শহরের শিলাসী মহিলা কলেজ এলাকায় এই বয়স্ক নারী শিক্ষাকেন্দ্র উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম। এতে প্রায় অর্ধশত বয়স্ক ও কর্মজীবী নারী স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা গ্রহণ করবেন।

উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চুর সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও শুভসংঘের প্রধান উপদেষ্টা ডা. কে এম এহসান, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন মনি।

শুভসংঘের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম মোহাম্মদ ফারুকীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সাধারণ সম্পাদক গফরগাঁও সরকারি কলেজের সাবেক ভিপি মাহতাব উদ্দিন সাদেক, সাংগঠনিক সম্পাদক আওয়ামী লীগ নেতা বুলবুল হোসেন কালু, নারী বিষয়ক সম্পাদক পৌর কাউন্সিলার পারভীন আক্তার, কার্যকরী সদস্য শহিদুল ইসলাম উজ্জল, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত বয়স্ক নারী শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করেন। পরে উপস্থিত অতিথি ও বয়স্ক নারী শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, নারীর ক্ষমতায়নে নারী শিক্ষার গুরুত্ব অপরিসীম। কালের কণ্ঠ শুভসংঘের এই উদ্যোগকে সাধুবাদ জানাতেই হবে। কারণ, পরিবার ও সমাজে বয়স্ক নারীরা যাতে কষ্ট না পান সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিধবা ভাতা, বয়স্ক ভাতা প্রদানসহ বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্প গ্রহণ করেছেন। কিন্তু সরকারের এই সুবিধা গ্রহণ করতে অবশ্যই উপকারভোগীদের স্বাক্ষর জ্ঞান থাকতে হবে।



সাতদিনের সেরা