kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

গোবিন্দগঞ্জ শুভসংঘের উদ্যোগে প্রতিবন্ধীদের ফ্রি মেডিক্যাল চেকআপ

গাইবান্ধা প্রতিনিধি   

১৬ জুন, ২০২১ ১৯:১৭ | পড়া যাবে ৩ মিনিটে



গোবিন্দগঞ্জ শুভসংঘের উদ্যোগে প্রতিবন্ধীদের ফ্রি মেডিক্যাল চেকআপ

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য ফ্রি মেডিক্যাল চেকআপ ও খাদ্যসামগ্রী উপহার প্রদানের আয়োজন করেছে গোবিন্দগঞ্জ উপজেলা শুভসংঘ। উপজেলা পরিষদ মিলনায়তনে আজ বুধবার ৩০জন বিশেষ চাহিদাসম্পন্ন  প্রতিবন্ধী শিশু-কিশোরদের ফ্রি মেডিক্যাল চেকআপ করানো হয়।

মেডিক্যাল চেকআপের পর গোবিন্দগঞ্জের ফুলবাড়ি অটিস্টিক বিদ্যালয়ের ছাত্রী বুদ্ধি প্রতিবন্ধী জেসমীন আকতার (১৬) বলে, 'ডাক্তার খুব ভালো। আর যারা আমাদের অনেক ভালবাসা দিয়ে এখানে ডেকে নিয়ে এসেছে তারাও খুব ভালো। তোমরা সবাই ভালো।'

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ, গোবিন্দগঞ্জ থানার ওসি এ কেএম মেহেদি হাসান, সমাজসেবা কর্মকর্তা মো. শফিউল ইসলাম মন্ডল, উপদেষ্টা বাবুলাল চৌধুরী ও জেলা শুভসংঘের সাধারণ সম্পাদক লতা সরকার।

গোবিন্দগঞ্জ শুভসংঘের সভাপতি তাহমিদ চৌধুরীর সভাপতিত্বে ও শুভসংঘের নারী বিষয়ক সম্পাদক তনু রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শুভসংঘের উপজেলা সম্পাদক হুমায়ুন আহমেদ বিপ্লব, সমাজসেবী ইকবাল লোহানী, নূর প্রধান, মেহেরাব জাহিদ, মমিনুল রেজা, জেলা কমিটির সহসম্পাদক সামিউল ইসলাম সাকিব, প্রচার সম্পাদক সোবাইয়া সারাফ নিহা, ফুলছড়ি শুভসংঘের সহসভাপতি শিমুল হাওলিদার প্রমূখ।

অনুষ্ঠান বাস্তবায়নে দায়িত্ব পালণ করেন শুভসংঘের সহসভাপতি রাশিদ তাকি রাশু, অর্থ সম্পাদক অয়ন সুলতান, ক্রীড়া সম্পাদক সিয়াম সিদ্দিক, প্রচার সম্পাদক সাঈদ পাপ্পু, সদস্য আল আবিদ সিয়াম, অনুভব চৌধুরী, স্বর্ণা রায়, সাকিব শান্ত নিবিড়সহ অন্যরা।

শুভসংঘের উপজেলা সম্পাদক হুমায়ুন আহমেদ বিপ্লব বলেন, শুভসংঘের পক্ষ থেকে করোনাকালে প্রতিবন্ধী শিশুদের শারিরীক ও মানসিক অবস্থার খোঁজ নিতেই এই আয়োজন।

জেলা সম্পাদক লতা সরকার জানান, করোনার বিস্তর আমাদের নতুন করে ভাবাচ্ছে। এ সময় প্রতিবন্ধীদের ব্যাপারে সকলের সহানভূতিশীল হওয়া দরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাইদ বলেন, বর্তমান পরিস্থিতিতে অসহায় প্রতিবন্ধী শিশুদের পাশে আমরা থাকব। তাদের সর্বাত্মক সহযোগিতা ও মমতা দিয়ে জীবনের মূল ধারায় আনার চেষ্টা করতে হবে। তিনি শুভসংঘের এই মানবিক উদ্যোগকে স্বাগত জানান।

উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, শুভসংঘ যে কাজেই হাত রাখে সেখানেই থাকে মানবিকতার ছোঁয়া। তিনি শুভসংঘের তরুণ বন্ধুদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।

উপজেলা শুভসংঘের সভাপতি তাহমিদ চৌধুরী ও জেলা সহ-সম্পাদক সামিউল ইসলাম সাকিব জানান, ঈদুল আযহার আগে কালের কণ্ঠ শুভসংঘ বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় গাইবান্ধার সাত উপজেলায় তিন হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করবে।



সাতদিনের সেরা