kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

পরিবেশ দিবসে সাদুল্যাপুরে শুভসংঘের বৃক্ষরোপণ

গাইবান্ধা প্রতিনিধি   

৫ জুন, ২০২১ ১৯:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



পরিবেশ দিবসে সাদুল্যাপুরে শুভসংঘের বৃক্ষরোপণ

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শনিবার গাইবান্ধার সাদুল্যাপুরে আলোচনা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে উপজেলা কালের কণ্ঠ শুভসংঘ। 

শনিবার বিকেলে উপজেলা শহরের জয়েনপুর সাহাপাড়া ভদ্রকালী মন্দির চত্বরে আলোচনা অনুষ্ঠানে শুভসংঘের উপজেলা সহসভাপতি রওশন আলম সভাপতিত্ব করেন। এ সময় বক্তব্য রাখেন, জেলা শুভসংঘের সাধারণ সম্পাদক লতা সরকার, প্রচার সম্পাদক সোহাইবা সারাফ নিহা, উপজেলা সাধারণ সম্পাদক শ্রাবণ সাহা, সাংগঠনিক সম্পাদক জয় সরকার, তানজিল আহমেদ, তামিম আহমেদ, দীপক সাহা, অচিন্ত্য সাহা প্রমুখ।

উপজেলা সাধারণ সম্পাদক শ্রাবণ সাহা বলেন, একের পর এক জলাশয় ও পুকুর ভরাট করে অপরিকল্পিতভাবে কৃষি জমিতে ইঁটভাটাসহ নানা বাণিজ্যিক কর্মকাণ্ডের কারণে পরিবেশ আজ বিপন্ন। নির্দিষ্ট দিনে নয়, এ নিয়ে ব্যাপক সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

উপজেলা সহসভাপতি রওশন আলম বলেন, পরিবেশ রক্ষায় কালের কণ্ঠ শুভসংঘ ধারাবাহিকভাবে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করবে।

জেলা প্রচার সম্পাদক ও সঙ্গীত শিল্পী সোহাইবা সারাফ নিহা বলেন, প্রকৃতি বিপন্ন হলে মানুষসহ সকল প্রাণী বিপন্ন হবে। অস্তিত্বের সংকটে পড়বে।

জেলা সাধারণ সাধারণ সম্পাদক লতা সরকার বলেন, জলবায়ু ঝুঁকির মুখে সার পৃথিবী। বাংলাদেশও ব্যাপক ঝুঁকির মুখে। জলবায়ু পরিবর্তন মোকাবেলা না করতে পারলে জীবন ও প্রকৃতি বিপন্ন হবে। ধ্বংস হবে জীববৈচিত্র্য। তিনি বলেন, ব্যক্তি পর্যায় থেকে সামাজিক, রাষ্ট্রীয়ভাবে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে সবার সম্মিলিত প্রচেষ্টায়  প্রকৃতি ও জবিবৈচিত্র রক্ষা করতে হবে।

পরে শুভসংঘের কর্মীরা মন্দির চত্বরে ফলদ, বনজ, ঔষধি গাছের চারা রোপণ করেন।   



সাতদিনের সেরা