kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

বগুড়ার শেরপুর

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত দিনমজুরের স্ত্রীর পাশে শুভসংঘ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি    

৫ জুন, ২০২১ ১৫:৫২ | পড়া যাবে ৩ মিনিটে



দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত দিনমজুরের স্ত্রীর পাশে শুভসংঘ

আয়েশা আক্তার হনুফা। দিনমজুর আবু সাঈদের স্ত্রী তিনি। এক ছেলে ও এক মেয়েসহ চার সদস্যের পরিবার। সংসারে অভাব থাকলেও কারো কাছে কখনো হাত পাততে হয়নি। কিন্তু মাস তিনেক আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। নেওয়া হয় হাসপাতালে। এরপর নানা পরীক্ষা-নীরিক্ষার পর দেখা যায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত আয়েশা আক্তার হনুফা বেগম। তবে চিকিৎসকদের পক্ষ থেকে সুস্থ হওয়ার আশ্বাস দেওয়া হয়। এক্ষেত্রে দীর্ঘদিন চিকিৎসা চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়ে চিকিৎসক ওষুধ লিখে দেন। এরপর সংসারে উপার্জিত টাকাসহ ধারদেনা করে মাসখানেক চিকিৎসা চালিয়ে যান দিনমজুর স্বামী আবু সাঈদ ও তার ছেলে নাঈম হাসান। কিন্তু বর্তমানে অর্থের অভাবে দরিদ্র পরিবারটির পক্ষে অসুস্থ এই নারীর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। তাই হতাশ ও নিরুপায় হয়ে বাড়িতেই অবস্থান করছেন আয়েশা আক্তার হনুফা বেগম।

এ অবস্থায় গুরুতর অসুস্থ দরিদ্র ওই নারীর পাশে দাঁড়ালেন কালের কণ্ঠ শুভসংঘের বগুড়ার শেরপুর উপজেলা কমিটির বন্ধুরা। আর্থিক অনুদান প্রদানের মাধ্যমে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসা নেওয়ার ব্যবস্থা করে দিয়েছেন শুভসংঘের সদস্যরা।

আজ শনিবার (৫ জুন) দুপুরের দিকে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের সাধুবাড়ী গ্রামস্থ দিনমজুর আবু সাঈদের বাড়িতে গিয়ে তার অসুস্থ স্ত্রী আয়েশা আক্তার হনুফা বেগমের হাতে চিকিৎসার জন্য আর্থিক অনুদানের নগদ অর্থ তুলে দেন শুভসংঘের উপজেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল হাই বারী ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের মজনু। এ সময় শুভসংঘের উপজেলা কমিটির প্রধান উপদেষ্টা ও কালের কণ্ঠের শেরপুর উপজেলা প্রতিনিধি আইয়ুব আলী, সাধুবাড়ী গ্রামের বিশিষ্ট সমাজসেবক গোলাম রব্বানী, রজিব উদ্দীন, ব্যবসায়ী হুমায়ুন কবিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অসুস্থ হনুফা বেগমের স্বামী আবু সাঈদ বলেন, দিনমজুরির টাকায় তার সংসার চলে। অর্থের অভাবে ছেলে নবম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে কাজের সন্ধান করছে। আর বিয়ে দেওয়ার বয়স হয়েছে মেয়েটির। এ অবস্থায় স্ত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। সামান্য রোজগারের টাকা দিয়ে চার সদস্যের সংসার চালানোই কঠিন। এরই মধ্যে স্ত্রীর চিকিৎসার খরচ কিভাবে বহন করব- এসব ভেবে দুচোখে অন্ধকার দেখছি। তাই কালের কণ্ঠ শুভসংঘের পক্ষ থেকে যে সহযোগিতা করলেন তা কোনোদিন ভুলবার নয়। আপনারা আমাদের জন্য দোয়া করবেন- এই বলে কাঁদতে শুরু করেন আবু সাঈদ।

এদিকে ওই গ্রামের একাধিক সমাজসেবক বলেন, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত দিনমজুরের স্ত্রী আয়েশা আক্তার হনুফা বেগমের চিকিৎসার্থে শুভসংঘ উপজেলা কমিটির মতো সমাজের বিত্তবানদের এগিয়ে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।



সাতদিনের সেরা