kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

চাঁদরাতে শুভসংঘের ঈদ সামগ্রী পেয়ে অসহায়ের চোখে আনন্দাশ্রু

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৪ মে, ২০২১ ১৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদরাতে শুভসংঘের ঈদ সামগ্রী পেয়ে অসহায়ের চোখে আনন্দাশ্রু

ঈদুল ফিতরের আগের রাতে কালের কণ্ঠ শুভসংঘের সিরাজগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে ঈদ উপহার পেয়ে বিস্ময়ে হতবাক হয়ে যান মীরপুর হায়দার পাড়া মহল্লার অশীতিপর বৃদ্ধা নুরজাহান বেওয়া। এক মেয়ে আর চার নাতি-নাতনিকে নিয়ে ঈদের আনন্দ তো দূরের কথা, পেট চলবে কিভাবে তা নিয়েই থাকে দুশ্চিন্তা। হঠাৎই ঈদের আগের রাতে অপ্রত্যাশিতভাবে এমন উপহার পেয়ে চোখের অশ্রু ধরে রাখতে পারেননি এই প্রৌঢ়া বিধবা। অশ্রুসিক্ত চোখে বার বার অভিনন্দন আর দোয়া জানিয়েছে শুভসংঘকে। 

ঈদের আগের রাতে শুভসংঘের সিরাজগঞ্জ জেলা শাখার সদস্যরা শহরের নুরজাহান বেওয়ার মতো ৫০টি অভাবী আর ছিন্নমূল পরিবারের মধ্যে ঈদের শুভেচ্ছা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করে। সিরাজগঞ্জ পৌর এলাকার দত্তবাড়ি মহল্লার রিকশাচালক আনসব আলী জানালেন, এবছর স্বাস্থ্যবিধি মেনে চলার কারণে শহরে রিকশা চলাচল সীমিত করা হয়েছে। যে কারণে তাদের আয়-রোজগারও কমে গেছে। ঈদে স্ত্রী সন্তানদের নতুন জামা কাপড় দেয়া তো দূরের কথা, সংসার চালাতেই ভীষণ দুরবস্থার মধ্যে রয়েছি। এ অবস্থায় শুভসংঘের এই উপহার আমাকে দারুণভাবে উপকৃত করল। এরাতে শুভসংঘের সদস্যরা শহরের মিরপুর, দত্তবাড়ি, সাহেদনগর বেপারীপাড়া, গুণের গাতি ও দিয়ার ধানগড়া এলাকার ছিন্নমূল ও অভাবী মানুষের মাঝে উপহার হিসেবে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

শুভসংঘের সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি বিশিষ্ট চিকিৎসক ড. নিত্যরঞ্জন পাল এবং সাধারণ সম্পাদক মো. হোসেন আলীর ছোট্ট জানান, ছিন্নমুল এসব অভাবী পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি মসুরের ডাল, ১ কেজি লবণ, আধা কেজি চিনি এবং আধা কেজি করে সয়াবিন তেল দেওয়া হয়েছে। শুভসংঘের পক্ষ থেকে এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তারা জানান।

উল্লেখ্য, গত ১০ মে সোমবার জলিল ট্রাস্টের সহায়তায় শুভসংঘ সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যোগে ৫০০ ছিন্নমূল আর অভাবী পরিবারের মধ্যে ঈদুল ফিতরের উপহার হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।



সাতদিনের সেরা