kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

চাঁদপুর শুভসংঘের মানবিক প্রকল্প : রিকশা পেলেন হাসান

চাঁদপুর প্রতিনিধি   

৫ মে, ২০২১ ১৭:১৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুর শুভসংঘের মানবিক প্রকল্প : রিকশা পেলেন হাসান

শুভ কাজে সবার পাশে এমন শ্লোগান নিয়ে আবারো দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ালো শুভসংঘ, চাঁদপুর জেলা শাখা। এবার ভাড়ায় অন্যের রিকশা চালানো এক ব্যক্তিকে স্বাবলম্বী করতে ব্যাটারিচালিত রিক্শা তুলে দিয়েছে সংগঠনটি। বুধবার দুপুরে শহরের হাসান আলী স্কুল মাঠে শুভসংঘ সদস্য ও বিশিষ্টজনের উপস্থিতিতে মো. হাসানের হাতে ব্যাটারিচালিত রিক্শা তুলে দেন সংগঠনের সভাপতি লায়ন মাহমুদ হাসান খান।

এসময় ব্যাটারিচালিত রিক্শার চাবি হাতে পেয়ে দারুণ খুশি হয়েছেন চাঁদপুর শহরের পুরানবাজারে পুর্ব শ্রীরামদী এলাকার এই মানুষটি। এতে উপস্থিত ছিলেন চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী নকিব হায়দার চৌধুরী, শুভসংঘ চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ভিভিয়ান ঘোষ, লিও ইমরান খান, মেহেদী হাসান, ফাতেমা খান, সুমাইয়া দিদার শিমু প্রমূখ।

রিক্শা বিতরণ শেষে লায়ন মাহমুদ হাসান খান বলেন, নিজের পুঁজি নেই। এমন মানুষদের খুঁজে তাদের আর্থিকভাবে স্বাবলম্বী করতে আমরা ব্যক্তিক্রমধর্মী এমন উদ্যোগ নিয়েছি। যার অংশ হিসেবে এই প্রথম মো. হাসান নামে একজনকে ব্যাটারিচালিত রিক্শা তুলে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, এটির আয় দিয়ে তার নিজের সংসার এবং ভবিষ্যৎ তহবিল সঞ্চয়ের জন্য প্রতিদিন ১০০ টাকা জমা রাখার শর্ত দেওয়া হয়েছে। যে অর্থ দিয়ে আগামীতে আরো ভালোভাবে নিজেকে যেনো প্রতিষ্ঠিত করতে পারেন মো. হাসান।

খোঁজ নিয়ে জানা গেছে, স্ত্রী ছাড়াও এক কন্যা সন্তানের বাবা মো. হাসান নামে প্রায় ৫০ বছরের এই ব্যক্তি বিগত তিন দশক ধরে অন্যের কাছ থেকে ভাড়া নিয়ে রিক্শা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। এতে যা আয় হতো তা পরিবারের পিছনেই ব্যয় হয়ে যেতো। এমন কষ্টে জীবনচিত্র লায়ন মাহমুদ হাসান খানের নজরে পড়ে। পরে খেটে খাওয়া দরিদ্র এই মানুষটির পাশে দাঁড়ায় শুভসংঘ, চাঁদপুর জেলা শাখা।



সাতদিনের সেরা