kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

গোবিন্দগঞ্জে দুস্থদের মাঝে শুভসংঘের ইফতার সামগ্রী ও মাস্ক বিতরণ

গাইবান্ধা প্রতিনিধি   

৩ মে, ২০২১ ১৮:১২ | পড়া যাবে ৩ মিনিটে



গোবিন্দগঞ্জে দুস্থদের মাঝে শুভসংঘের ইফতার সামগ্রী ও মাস্ক বিতরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ সরকারি বহুমুখী বিদ্যালয় মাঠে দেড় শতাধিক মানুষের মধ্যে এসব বিতরণ করা হয়।

রাজনীতিক ও সমাজসেবী আহসানুল শেখ সুমনের পৃষ্ঠপোষকতায় শুভসংঘের এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শুভসংঘের প্রধান উপদেষ্টা আবদুল লতিফ প্রধান, গোবিন্দগঞ্জ থানার ওসি এ কে এম মেহেদি হাসান, স্থানীয় সংসদ সদস্যে প্রতিনিধি ও সমন্বয়কারী কৃষিবিদ আবদুল্লাহ আল হাসান চৌধুরী লিটন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা শফিউল ইসলাম জুয়েল, শুভসংঘের উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবুলাল চৌধুরী, আলোকচিত্র শিল্পী কুদ্দুস আলম ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন।

উপজেলা শুভসংঘের সহ সভাপতি মাহফুজ রহমান মুনের সভাপতিত্বে ইফতার বিতরণ পূর্ব ’করোনা প্রতিরোধে সচেতনতা’ শীর্ষক আলোচনায় অতিথির ও পৃষ্ঠপোষক ছাড়াও বক্তব্য রাখেন শুভসংঘের সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ বিপ্লব, অর্থবিষয়ক সম্পাদক অয়ন সুলতান, ক্রীড়া বিষয়ক সিয়াম সিদ্দিক প্রমুখ।

পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে অসহায় কর্মহীন নারী পুরুষের মধ্যে এসব সামগ্রী তুলে দেন। এ সময় মাস্ক বিতরণ করা হয়। সামগ্রিক বিতরণ সমন্বয় করেন শুভসংঘের বন্ধু শেখ মোহাম্মদ সাইদ, শরিফুল ইসলাম আরিফ, সাকিব শরীফ শান্ত, শাহাদাৎ আলম স্বাধীন, অনুভব চৌধুরী, সিহাব আকন্দ, নিবিড় সরকার, তন্ময় চৌধুরী, সাইদ পাপ্পু, জাহিদ মন্ডল, মেহেদী হাসান শাওন প্রমুখ।

আয়োজনের পৃষ্ঠপোষক আহসানুল শেখ সুমন বলেন, শুভসংঘের বন্ধুদের কর্মকাণ্ডে তিনি মুগ্ধ। বিভিন্ন সময়ে তাদের কর্মসূচিগুলোতে মানবিক দায়িত্ববোধ ও দেশপ্রেমের উপস্থিতি দেখে তিনি আগ্রহী হয়ে তাদের কাছে এসেছেন।

গোবিন্দগঞ্জ থানার ওসি এ কে এম মেহেদী হাসান বলেন, সমাজসেবা, মুক্তিযুদ্ধের চেতনাদীপ্ত শুভসংঘ তার অনুভূতিকে নাড়া দেয়। তিনি সব সময় শুভসংঘের তরুণ বন্ধুদের পাশে রয়েছেন।

কৃষিবিদ আবদুল্লাহ আল হাসান চৌধুরী লিটন বলেন, শুভ কাজে সবার পাশে থাকা তারুণ্য বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবে। এই সব তরুণরাই আমাদের আগামীর ভরসাস্থল।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শুভসংঘের প্রধান উপদেষ্টা আবদুল লতিফ প্রধান জানান, গোবিন্দগঞ্জে শুভসংঘের প্রথম দিনের কার্যক্রম থেকে পরবর্তী প্রতিটি কাজই শুভ কাজ। কমিটি গঠনের দিন কালের কণ্ঠের সম্পাদক, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও দুই বাংলার প্রখ্যাত কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন ভার্চুয়ালি যুক্ত হয়ে উপস্থিত তরুণ-তরুণীদের প্রতিদিন একটি করে ভালো কাজ করার আহ্বান জানান। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব, মুক্তিযুদ্ধ ও দেশকে ভালোবাসার কথা বলেন। এই বিষয়টি তার আবেগকেও নাড়া দেয়। আবদুল লতিফ শুভসংঘকে সবধরণের সহায়তার আশ্বাস দেন।

শুভসংঘের উপজেলা সম্পাদক হুমায়ন আহমেদ বিপ্লব বলেন, করোনাকালে ঈদকে কেন্দ্র করে গোবিন্দগঞ্জ শুভসংঘের বন্ধুদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পরিকল্পনা রয়েছে। শুভসংঘের কর্মসূচি চলাকালে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনি মিডিয়ার সাংবাদিকরা সহায়তা করেন। 



সাতদিনের সেরা