kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

করোনা জনসচেতনতা ও মাস্ক বিতরণ করল শুভসংঘ মিরপুর-১৪

অনলাইন ডেস্ক   

২ মে, ২০২১ ২১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



করোনা জনসচেতনতা ও মাস্ক বিতরণ করল শুভসংঘ মিরপুর-১৪

কালের কণ্ঠ শুভসংঘ মিরপুর-১৪ শাখার উদ্যোগে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসচেতনতা ও মাস্ক বিতরণ কর্মসূচী পালিত হয়েছে। এসময় শুভসংঘ মিরপুর-১৪ শাখার সদস্যরা দুটি দলে বিভক্ত হয়ে মিরপুরের ভাষানটেক এলাকা থেকে মিরপুর-১০ নম্বর এলাকা পর্যন্ত জনসচেতনতা কার্যক্রম ও মাস্ক বিতরণ করে। 

জনসচেতনতা কার্যক্রমে মিরপুর-১৪ শাখার সদস্যরা করোনাভাইরাস রোধে পথচারীদের নির্দিষ্ট সময় পর পর জীবাণুনাশক দিয়ে হাত ধোয়া, সবসময় মাস্ক পরিধান করা এবং জনসমাগম এড়িয়ে চলার জন্য পথচারীদের উদ্বুদ্ধ করেন।

জনসচেতনা কার্যক্রমে মিরপুর-১৪ শাখার সদস্যরা পথচারীদের উদ্দেশে বলেন, যখন হাঁচি দিচ্ছেন তখন মুখটি ঢাকুন, তারপর হাত ধুয়ে নিন এবং ধোয়ার আগ পর্যন্ত মুখে চোখে, নাকে হাত না দেওয়া থেকে বিরত থকুন। শুধুমাত্র এতোটুকুতেই নিঃশ্বাসের মাধ্যমে ছড়ানো ভাইরাসের সংক্রমনের ঝুঁকি যথেষ্ট নিয়ন্ত্রণ থাকবে। ঘরের বাইরে সবসময় মাস্ক পরিধান করতে হবে। মাস্ক নিয়মিত পরিবর্তন করতে হবে অথবা জীবাণুনাশক নিয়ে জীবাণুমুক্ত করতে হবে এবং মাস্ক ব্যবহারের পর মাস্ক নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে অথবা মাটি চাপা দিতে হবে। সবশেষে করোনাভাইরাস সংক্রমনরোধে জনসমাগম এড়িয়ে চলা ও ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতায় নজর দিতে হবে।

কালের কণ্ঠ শুভসংঘ মিরপুর-১৪ শাখার আহ্বায়ক শেখ সুহাইল আহমেদ জাওয়াদ ও যুগ্ম আহ্বায়ক ইসরাত জাহান পুষ্পিতার নেতৃত্বে এই জনসচেতনতা ও মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক শেখ তাইরিন এহসান তানি, নুরজাহান বিনতে তানজীম, সদস্য সচিব মেহেদী হাসান রাব্বী, মাহাজাবিন, শায়লা নুসমা, নাবিলা ইসলাম জেরিন, দিয়াম ইসলাম দ্বীপ, চয়ন দেবনাথ, সাকিবুল ইসলাম নিলয়, নওরিন ইসলাম, মাহিউল আলম অর্ক। 



সাতদিনের সেরা