kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

প্রত্যন্ত দ্বীপে টিকা কার্যক্রম চালাতে সেবা দিচ্ছে শুভসংঘ

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

৪ এপ্রিল, ২০২১ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



প্রত্যন্ত দ্বীপে টিকা কার্যক্রম চালাতে সেবা দিচ্ছে শুভসংঘ

কভিড-১৯ এর ভ্যাকসিন কার্যক্রমে উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে কালের কণ্ঠ শুভসংঘের চরকাজল ইউনিয়ন শাখা। প্রত্যন্ত দ্বীপ ইউনিয়নে এ ভ্যাকসিন কার্যক্রমে সার্বিক সহায়তার জন্য শুক্রবার থেকে মাইকিং, ফ্রি-রেজিস্ট্রেশন করার কাজ করে যাচ্ছে। এমনকি বিচ্ছিন্ন দ্বীপ ইউনিয়নে বিদ্যুৎ না থাকায় সৌর বিদ্যুতের ব্যবস্থা করে ভ্যাকসিন ফ্রিজিং করার ব্যবসাও করে দিয়েছে শুভসংঘ। 

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার মো. মনিরুল ইসলাম বলেন, কালের কণ্ঠ শুভসংঘ চরকাজল ইউনিয়নের সহায়তা ও কার্যক্রম সত্যিই প্রশংসার দাবিদার। চরকাজল এসে জানতে পারলাম প্রত্যন্ত দ্বীপ এলাকার মানুষকে করোনাকালীন করণীয়সহ বিভিন্ন বিষয় সচেতন করতে নানা কর্মসূচি গ্রহণ করেছে। শুভসংঘের এ কার্যক্রম এলাকা ও দেশের জন্য স্মরণীয় হয়ে থাকবে। তিনি আরো বলেন, ভ্যাকসিন স্বল্পতার কারণে মাত্র ২০০ জনকে ভ্যাকসিন দিতে পেরেছি। তবে প্রাপ্তি সাপেক্ষে এ এলাকায় শুভসংঘকে নিয়ে আবার ভ্যাকসিনের কার্যক্রম করবো। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শুভসংঘের চরকাজল ইউনিয়নের প্রধান উপদেষ্টা মো. ফখরুদ্দিন, মো. জামাল হোসেন, মো. ফজলুল হক খান, শুভসংঘের চরকাজল ইউনিয়ন সভাপতি সাব্বির আহমেদ নোবেল, সহসভাপতি মো. এমাদুল, সাধারণ সম্পাদক মো. আতিকুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানা, সমাজকল্যাণ সম্পাদক নূর মোহাম্মদ, সদস্য হৃদয়, আবিদ প্রমুখ। 



সাতদিনের সেরা