kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

সুস্থ ও সুন্দর সমাজ গঠনে কাজ করবে গোপালগঞ্জ শুভসংঘ

গোপালগঞ্জ প্রতিনিধি   

৩ এপ্রিল, ২০২১ ১৪:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



সুস্থ ও সুন্দর সমাজ গঠনে কাজ করবে গোপালগঞ্জ শুভসংঘ

মাদকমুক্ত সমাজ গড়া ও শুভ কাজে সবার পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করে যাত্রা শুরু করেছে গোপালগঞ্জ শুভসংঘের নবগঠিত কমিটি। আজ শনিবার বেলা ১১টায় গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এই নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের সভাপতি সুজিত দে'র সভাপতিত্বে বক্তব্য রাখেন কালের কণ্ঠের গোপালগঞ্জ জেলা প্রতিনিধি প্রসূন মন্ডল, শুভসংঘের সাধারণ সম্পাদক সুজন দাস, সহ সভাপতি মুছা কালিম উল্লাহ লিমন, বিল্টু বিশ্বাস, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিকুর রহমান, তানভির আলম নাহিদ। 

সংগঠনের সভাপতি ও সরকারি বঙ্গবন্ধু কলেজের রসায়ন বিভাগের প্রদর্শক সুজিত দে বলেন, সমাজে মাদক একটি ভয়ানক ব্যাধি। এই ব্যাধি গোপালগঞ্জসহ সারাদেশকে আক্রান্ত করছে। মাদকের কারণে সামাজিক অবক্ষয় দেখা দিয়েছে। তাই শিশু কিশোরদের উন্নত সাংস্কৃতিক শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকাশের মাধ্যমে শুভসংঘের সকল সদস্যকে মাদকমুক্ত সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান। 
তিনি আরো বলেন, প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মারত্মক আকার ধারণ করছে। করোনার মহামারি থেকে রক্ষা পেতে শুভসংঘের সকল সদস্যসহ দেশবাসীকে বাইরে অহেতুক ঘোরাফেরা না করা ও স্বাস্থ্যবিধি মেনে কাজকর্ম করা এবং সমাজের খারাপ কাজ পরিহার করে শুভ কাজে নিজেকে আত্মনিয়োগ করার অনুরোধ করেন।

সংগঠনের উপদেষ্টা প্রসূন মন্ডল তার বক্তব্যে বলেন, কালের কণ্ঠ যেমন 'আংশিক নয় পুরো সত্য' কথা বলে, তেমন শুভসংঘ কোনো আংশিক কাজ করবে না, সবসময় পুরো কাজটিই করবে। সুস্থ ও সুন্দর সমাজ গঠনে পুরোটা সময়ই শুভসংঘের সদস্যরা কাজ করবেন। অসহায় মানুষের সহায় হবেন। দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ রক্ষায় ভূমিকা রাখবেন। নিজেদের লেখাপড়া চালিয়ে যাবেন, সেইসঙ্গে সমাজের দারিদ্রপিড়িত মানুষের সেবায় ভূমিকা রাখবে।

পরিচিতি সভা শেষে গোপালগঞ্জ শহরের পোস্ট অফিস মোড়ে সংগঠনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। এসময় সড়কে চলাচলকারী মাস্কবিহীন মানুষদের মুখে মাস্ক পরিয়ে দেন সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যন্য সদস্যরা। 



সাতদিনের সেরা