kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

গঙ্গাচড়া শুভসংঘের উদ্যোগ ‘মুজিববর্ষের ভাবনা, গাছে পেরেক আর না’

রংপুর অফিস   

২৬ মার্চ, ২০২১ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



গঙ্গাচড়া শুভসংঘের উদ্যোগ ‘মুজিববর্ষের ভাবনা, গাছে পেরেক আর না’

জীবন্ত গাছের কষ্ট লাঘবে কালের কণ্ঠ শুভসংঘ গঙ্গাচড়া শাখা একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। ‘মুজিববর্ষের ভাবনা, গাছে পেরেক আর না’-এই স্লোগানকে সামনে রেখে শুভসংঘের বন্ধুরা কাজ করে যাচ্ছে। কর্মসূচির অংশ হিসেবে আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তারা স্থানীয় ডিগ্রি কলেজের সামনে বেশ কয়েকটি গাছে পেরেক দিয়ে আটকানো ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড অপসারণ করে। 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বন্ধুরা গাছে উঠে পেরেকমুক্ত করে জীবন্ত গাছগুলোকে কষ্টের হাত থেকে মুক্ত করে দেয়। এ ছাড়া ওই সড়কে চলাচলকারী লোকজনের হাতে এ ব্যাপারে সচেতনতামূলক লিফলেটও বিতরণ করে তারা।

এ সময় কালের কণ্ঠের রংপুর ব্যুরো প্রধান ও কেন্দ্রীয় শুভসংঘের জ্যেষ্ঠ সহসভাপতি স্বপন চৌধুরীসহ গঙ্গাচড়া শুভসংঘের মোফাক খারুল ইসলাম, রায়হান কবির, মেরাজ ইসলাম, আল্পনা রিতু, মিল্লাত হোসাইন, মিরান আহাম্মেদ, আয়শা সিদ্দিকা মনিষা, ফারজানা আক্তার নওরিন, রকি প্রমানিক, জান্নাতিন নাঈম, ইসতিয়াক আহমেদ, শাওন ইসলাম, রাইহান মিয়া, সজিব ওয়াজেদ মান্না, আবুল কালাম আজাদ, লিমন মিয়া, লাবিব মিয়া, সুমাইয়া আক্তার, সুবর্না আক্তার, শুভসংঘ গঙ্গাচড়া ডিগ্রি কলেজ শাখার আব্দুল হাকিম, নব কৃষ্ণ সরকার, রবিউল ইসলাম ও রংপুর জেলা শাখার সাদেকুল ইসলাম উপস্থিত ছিলেন।

স্বপন চৌধুরী বলেন, নানান ভালো কাজের পাশাপাশি রংপুরে জীবন্ত গাছগুলোকে পেরেকমুক্ত করতে কর্মপরিকল্পনা হাতে নিয়েছে শুভসংঘ। প্রত্যেক উপজেলায় পর্যায়ক্রমে গুরুত্বপূর্ণ সড়কে জীবন্ত গাছে পেরেক দিয়ে আটকানো বিজ্ঞাপনের ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড অপসারণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা